সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

সারাদেশে গণটিকা নিতে মানুষের ভিড়

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ০৫:৪৯ পিএম

সারাদেশে চলছে গণটিকাদান কর্মসূচীর দ্বিতীয় ডোজ টিকাদান কর্মসূচী। রাজধানী ঢাকার দুই সিটি করপারেশন এলাকার ১৩২টি কেন্দ্রে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে আজ। নগরীর বিভিন্ন টিকাকেন্দ্র টিকা নিতে আসা মানুষের ভিড় দেখা গেছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিচ্ছেন নগরবাসী।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে খিলগাঁও ৩২৫, দক্ষিণ গোড়ান নগর স্বাস্থ্যকেন্দ্র-২-এ গিয়ে মানুষের ভিড় দেখা যায়। লাইনে দাঁড়িয়ে টিকা নিচ্ছে মানুষ। সেখানে কোথাও কোনও বিশৃঙ্খলা দেখা যায়নি।

একই চিত্র দেখা গেছে সিপাহীবাগের নগর স্বাস্থ্যকেন্দ্রে। এই কেন্দ্রেও মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। সিটি করপোরেশন জানিয়েছে, যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের আজ তারাই দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে।

অপরদিকে, উত্তর সিটির ৫৪টি কেন্দ্রের পাশাপাশি আরও তিনটি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে এক হাজার মানুষকে টিকা দেওয়া হবে। সকাল ৮টা থেকে কেন্দ্রগুলোতে টিকা দেওয়া শুরু হয়েছে। 

এদিকে খুলনা সিটি করপোরেশন এর ৩১টি ওয়ার্ড এবং জেলার ৯টি উপজেলার প্রতিটি ওয়ার্ডে গণটিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে। টিকা নিতে আসা নারী এবং পুরুষ স্বাচ্ছন্দ্যেই টিকা নিতে পারছেন। জেলায় গণটিকার আওতায় নেয়া প্রথম ডোজের ১ লাখ ৪২ হাজার ব্যক্তি দ্বিতীয় ডোজ নিতে পারবেন। সিনোফার্মার এই দ্বিতীয় ডোজের টিকা পর্যাপ্ত মজুদ রয়েছে বলে জানিয়েছে প্রশাসন। 

রাজশাহীতে সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত চলবে এ টিকার কার্যক্রম। রাজশাহীর সিভির্ল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, রাজশাহী জেলা ও মহানগরীতে এদিন এক লাখ ৪৫ হাজার টিকা প্রদান করা হবে। এর মধ্যে জেলায় এক লাখ ২৫ হাজার ও মহানগরীতে ২০ হাজার টিকা দেওয়া করা হবে। 

বরিশালে যথারীতি সকাল নয়টা থেকে করোনা টিকা ক্যাম্পেইন কার্যক্রম শুরু হয়েছে। জেলায় এই টিকা কার্যক্রমের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে দেড় লাখ। লক্ষ্যমাত্রা অর্জন করতে প্রয়োজনে বিকেল পাঁচটা নয় সন্ধ্যা অবধি টিকা দেয়া হবে বলে জানিয়েছে সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন। জেলার ৯টি উপজেলা স্বাস্থ্য কেন্দ্র, সদর উপজেলার স্থায়ী কেন্দ্র এবং ইউনিয়ন পর্যায় মিলিয়ে ৮৭টি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। 

গাজীপুরে গণটিকাদানের ২য় ডোজ প্রদান সকাল থেকে শুরু হয়েছে। দিনব্যাপী এই কর্মসূচিতে ১ লাখ ৯৭ হাজার ডোজ টিকা দেওয়া হবে। গাজীপুরের সিভিল সার্জন ডাক্তার মো. খায়রুজ্জামান জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের ১০৯টি কেন্দ্র ও জেলার ৫টি উপজেলার প্রতিটি ইউনিয়নে তিনটি করে কেন্দ্রে এই টিকাদান কর্মসূচি চলছে। 

একাত্তর/এআর

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
আফগানিস্তানের নাগরিক আহমদ আগা নানাওয়া ওরফে বাকের। ৫২ বছরের এই আফগানের রয়েছে ভরা এক সুখের সংসার। ঘরে তিন স্ত্রী আর ৪৬টি সন্তান। এত বড় পরিবার নিয়ে সুখের সংসার বাকেরের। কিন্তু তাতেও মন ভরছে না তাঁর।...
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত