সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

ঢামেক থেকে নিখোঁজ সেই রোগীর লাশ মিলল নারায়ণগঞ্জে

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৯:৪৩ পিএম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিখোঁজ হওয়া রোগী মো. মাঈনুদ্দিনের (২৮) লাশ পাওয়া গেছে বলে জানিয়েছেন তার বাবা রবিউল হক। 

গত ২৬ অক্টোবর মাঈনুদ্দিন ঢাকা মেডিকেল থেকে নিখোঁজ হন। এরপর গত ২৯ অক্টোবর নারায়ণগঞ্জ সদরের ২ নম্বর রেলগেইট সংলগ্ন এলাকা থেকে মাঈনুদ্দীনের লাশ উদ্ধার করে সদর থানার পুলিশ।

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান জানিয়েছেন, গত ২৯ অক্টোবর শহরের ২ নম্বর রেলগেইট এলাকায় সড়কের পাশে বঙ্গবন্ধু চত্বরে একটি অজ্ঞাত পরিচয় লাশ পাওয়া যায়। পরে তা ময়নাতদন্ত শেষে পাঠানটুলী কবরস্থানে সিটি করপোরেশনের সহায়তায় বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়। পরে তার আঙুলের ছাপ মিলিয়ে পরিচয় শনাক্তের পর নারায়ণগঞ্জ পুলিশ রোববার যোগাযোগ করে বলে মাঈনুদ্দিনের (২৮) বাবা রবিউল হকের সাথে।

আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

মানসিক সমস্যার সঙ্গে পেটের ব্যথা নিয়ে গত ২৩ অক্টোবর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন ফেনীর যুবক মাঈনুদ্দিন। তার লিভারের জটিলতার চিকিৎসা চলছিল। তার তিন দিন পর গত ২৬ অক্টোবর ঢাকা মেডিকেল থেকে নিখোঁজ হন তিনি।

অজ্ঞাতনামা লাশের আঙুলের ছাপ সংগ্রহ করে রাখে পুলিশ। তার সঙ্গে জাতীয় পরিচয়পত্রের তথ্য ভাণ্ডারে সংরক্ষিত আঙুলের ছাপ মিলিয়ে ওই লাশ মাঈনুদ্দিনের বলে শনাক্ত করা হয়।

এরপর জাতীয় পরিচয়পত্রের দেওয়া ঠিকানা অনুযায়ী নারায়ণগঞ্জের পুলিশ ফোন করে ফেনীর পুলিশকে। ফেনীর পুলিশ মাঈনুদ্দিনের গ্রামের বাড়ির ঠিকানা অনুযায়ী একজন জনপ্রতিনিধিকে ফোন করেন। সেই জনপ্রতিনিধি রোববার দুপুরে মাঈনুদ্দীনের বাবাকে খবরটি দেন।

মাঈনুদ্দিন কেমন করে নারায়ণগঞ্জ গেলেন কিংবা কীভাবে মারা গেলেন, তা স্পষ্ট হওয়া যায়নি।

নিহতের পিতা রবিউল হক বলেন, দীর্ঘ সময় মানসিক চিকিৎসা চলেছে মাঈনুদ্দিনের। এক পর্যায়ে তার পেটের একটা অংশ শক্ত হয়ে যায়। শরীরের একটা অংশ অবশের মতো হয়ে গিয়েছিল।

২৬ অক্টোবর সকাল ৮টার পর থেকে মঈনুদ্দিনকে পাওয়া যাচ্ছিল না। সারাদিনেও তাকে না পেয়ে তার বাবা রবিউল শাহবাগ থানার সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন।

শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার জিডির বরাত দিয়ে বলেছিলেন, সকাল ৮টার দিকে দুজন চিকিৎসক একটি পরীক্ষার জন্য মাঈনুদ্দিনকে ছয় তলার ওয়ার্ড থেকে দশ তলার একটি কক্ষে নিয়ে গিয়েছিলেন। মাঈনুদ্দিনের বড় ভাই জামাল উদ্দিনও সঙ্গে ছিলেন। এরপর মাঈনুদ্দিনকে ১০ তলার একটি কক্ষে রেখে জামাল নাস্তা আনতে বাইরে যান। কিন্তু ফিরে এসে তাকে আর পাননি।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক তখন জানিয়েছিলেন, সিসি ক্যামেরার ভিডিওতে মাঈনুদ্দিনকে হেঁটে লিফটে উঠতে দেখা গিয়েছিল।


একাত্তর/এআর

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
গাজা উপত্যকায় প্রতিদিন দীর্ঘ হচ্ছে লাশের সারি। বাড়ছে সাধারণ মানুষের ভোগান্তি। অনেকে পুরো পরিবার হয়ে নিস্ব। এরই মধ্যে, মৌলিক চাহিদার চরম অভাবে মানবেতর অবস্থায় দিন কাটছে যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর।
রাজধানীর খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে আবারও শিশু-কিশোর সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) সদস্যরা। তিনি...
পশ্চিমাদের দাবি ও চাপের পরও ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস প্রশ্নে নিজেদের অবস্থানে অনড় থাকার কথা জানিয়েছে বিশ্বের অন্যতম ধনাঢ্য দেশ কাতার। গাজা যুদ্ধে মধ্যস্থতা করার প্রক্রিয়া চলার সময়...
যেকোন দুর্যোগে মানুষই দাঁড়ায় মানুষের পাশে। এবারো চলমান তাপদাহে দুঃসহ পরিস্থিতিতে তৈরি হচ্ছে মানবকিতার উদাহারণ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত