সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

করোনায় গরীবদের পাশে নারীরা

আপডেট : ০৮ মার্চ ২০২১, ০৮:৪৪ এএম


করোনা সনাক্তের প্রথম দিন থেকে গরীবের পাশে ছিলেন নারীরা। বরিশালে এই পুরো সময়টা জুড়ে সাধারণ মানুষের পাশে ছিলেন ডা. মনীষা চক্রবর্ত্তী  ও ডা. হাওয়া আক্তার জাহান।


ডা. মনীষা চক্রবর্ত্তী শুরু থেকেই অসহায় মানুষের মাঝে বিতরণ করেছেন নানা উপকরণ। ‘এক মুঠো চাল’ ও ‘মানবতার বাজার’ এর মাধ্যমে বিশ হাজার মানুষকে দিয়েছেন খাদ্য সহায়তা।


বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের বরিশাল জেলার সদস্য সচিব মনীষা চক্রবত্তী একাত্তরকে জানান, আমরা যেহেতু জনগণের রাজনীতি করি তাই করোনার শুরু থেকেই আমরা হ্যান্ড-স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ সহ নানা সামগ্রী বিতরণ করে জনগণের ভেতর সচেতনতা তৈরি করেছি, এক লক্ষ লিফলেট বিতরণ করেছি, আবার মানবতার বাজারের মাধ্যমে প্রায় বিশ হাজার পরিবারের মাঝে এক কোটি টাকার উপরে খাদ্যদ্রব্যের সহযোগিতা আমরা করেছি।


এছাড়া বরিশাল জুড়ে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা প্রদান করেছেন ডা. মনীষা চক্রবর্ত্তী।


এদিকে বরিশালেই মানবতার অনন্য এক নজির স্থাপন করে চলেছেন ডা. হাওয়া আক্তার জাহান। করোনায় চেম্বার বন্ধ থাকলেও ঝুঁকি নিয়ে চালিয়ে গেছেন প্রসূতি নারীদের সেবা দেওয়ার কাজ।  

বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত