সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

মেয়ের ক্রিকেটে যোগ হলো আরেকটি বিশ্ব আসর

আপডেট : ০৮ মার্চ ২০২১, ০১:৪৯ পিএম

সোমবার, আন্তর্জাতিক নারী দিবসে এই ঘোষণা আসে আইসিসির তরফ থেকে। নতুন টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে উইমেন্স টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ, যা অনেকটা ছেলেদের চ্যাম্পিয়ন্স ট্রফির মতো। এই আসরের পাশাপাশি মেয়েদের ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে বাড়ছে অংশগ্রহণকারী দলের সংখ্যা।


আইসিসি জানিয়েছে, ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত চলবে পরবর্তী চক্র। এই চক্রে ওয়ানডে বিশ্বকাপ আছে দুটি, টি-টোয়েন্টি বিশ্বকাপ চারটি। 


২০২৯ সাল থেকে ওয়ানডে বিশ্বকাপ হবে ১০ দলের, ম্যাচ হবে মোট ৪৮টি। আর ২০২৬ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে ১২টি দল, ম্যাচ হবে ৩৩টি।


অন্যদিকে, টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ হবে ২০২৭ ও ২০৩১ সালে। ৬ এই দলের টুর্নামেন্টে ম্যাচ হবে ১৬টি।


তুরস্কের কচ গ্রুপের ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান আর্চেলিকের সহযোগী প্রতিষ্ঠান সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এক সংবাদ সম্মেলনে ‘ট্রান্সফরমেশন জার্নি উইথ বুরাক ঔজচিভিত’ শীর্ষক পদক্ষেপের ঘোষণা দিয়েছে।
বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস) কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের ২০২৪-২০২৬ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ফেনী শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ অর্জন করেছে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড। স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেডের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন...
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত