সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

দ্বিতীয় ডোজ টিকা নিলেন প্রধান বিচারপতি ও বিচারকগণ

আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ১০:৫৪ এএম

করোনা ভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের অর্ধশতাধিক বিচারপতি। 

আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) একযোগে সারাদেশে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হলে সকাল ১১ টায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে সস্ত্রীক টিকা গ্রহণ করেন প্রধান বিচারপতি।

এছাড়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ৫ জন এবং হাইকোর্ট বিভাগের ৫০ জন বিচারপতি আজ সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন বলে জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান। তিনি আরও জানান, ‘সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতিরগণও আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন।’ 

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার যে টিকা দেওয়া হচ্ছে তার দুটি ডোজ নিতে হয়। গত ৭ ফেব্রুয়ারি দেশে গণটিকাদান শুরুর পর ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন এই টিকার প্রথম ডোজ নিয়েছেন। তাদেরই আবার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হল আজ। একইসাথে আবেদন সাপেক্ষে আগ্রহীদের টিকার প্রথম ডোজ দেয়াও অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
রাজধানীর ৮০ ভাগ এলাকাই কংক্রিটের দখলে। জলাশয় আছে মাত্র ৮ ভাগ। এতে সূর্যের তাপ শোষণ করতে পারছে না এই নগর। ফলে রাজধানী হচ্ছে উত্তপ্ত।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত