সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

রোহিঙ্গা ইস্যুতে উজ্জ্বল মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ: জন কেরি

আপডেট : ১০ এপ্রিল ২০২১, ১৪:২৭

রোহিঙ্গাদের মানবিক আশ্রয় দেওয়ায় বাংলাদেশের জনগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক দূত জন কেরি বলেন, বাংলাদেশ একটি গ্রেটেস্ট হেলপিং হ্যান্ড যারা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার মধ্য দিয়ে বিশ্বে এক উজ্জ্বল মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। 

শুক্রবার দুপুর ২টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্টের এ শীর্ষ কর্মকর্তা।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারসহ উভয় দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

এর আগে শুক্রবার সকাল সাড়ে ১১টায় দিল্লি থেকে মার্কিন বিমানবাহিনীর বিশেষ এক উড়োজাহাজে ঢাকা পৌঁছান জন কেরি। 

বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে রোহিঙ্গা সংকট প্রসঙ্গে জন কেরি বলেন, এখানে বাংলাদেশের একার দায় নয়। বরং জাতিসংঘসহ সকল দেশকে এই দায় নিতে হবে। 

আগামী ২২ ও ২৩ এপ্রিল দুই দিনব্যাপী অনুষ্ঠিত জলবায়ু সংকট বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন প্রেসিডেন্টের পক্ষে আমন্ত্রণ জানাতে জন কেরির এবারের ঢাকা আগমন। বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে এই আমন্ত্রণপত্র হস্তান্তর করবেন কেরি। 

ভারতের সাত দফার লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় শুক্রবার ভোট দেবেন ভোটাররা। দফায় ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৯টি আসনে ভোট দেবেন ভোটাররা। এরমধ্যে পশ্চিমবঙ্গে ভোট হবে তিনটি আসনে।
তীব্র গরমের সাথে যোগ হয়েছে ওয়াসার পানির সঙ্কট। দুর্বিষহ দিন পার করছেন রাজধানীর মাটিকাটা, ভাষানটেক, নদ্দাসহ বেশ কয়েকটি এলাকার মানুষ। ভুক্তভোগীদের দাবি, বছরের এই সময়ে পানির সঙ্কট প্রতি বছরের চিত্র।...
ইসরাইলি এক নারী আইনজীবী ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন- হামাসের বিরুদ্ধে পরিকল্পিত গণধর্ষণের অভিযোগে এনে গোটা বিশ্বেই হইচই ফেলে দিয়েছিলেন। আন্তর্জাতিক আইন, মানবাধিকার ও নারী অধিকার নিয়ে কাজ করা এই...
সাতক্ষীরায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিয়ে এক তরুণ নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের বাইপাস রোডে দেবনগর মোড় এলাকায় এ দুর্ঘটনা...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত