সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

লকডাউনে শুরু হল বিমানের ওঠা-নামা

আপডেট : ২২ এপ্রিল ২০২১, ১৪:৩২

ঢাকা-কক্সবাজার ছাড়া দেশের অভ্যন্তরীণ রুটে আজ বুধবার (২১ এপ্রিল) থেকে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গতকাল মঙ্গলবার ফ্লাইট চালুর এ অনুমতি দেয়।

অন্যদিকে, ঢাকা-কক্সবাজার ছাড়া দেশের অভ্যন্তরীণ রুটে আগামী বৃহস্পতিবার থেকে ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম, পিআর) তাহেরা খন্দকার তথ্যটি নিশ্চিত করে বলেন, আগামীকাল বৃহস্পতিবার ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, বরিশাল, যশোর, সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিস্তারিত তথ্য ও টিকেট সংগ্রহের জন্য যাত্রীদের বিমানের বিক্রয় অফিসে যোগাযোগের অনুরোধ করেন তিনি।

অভ্যন্তরীণ পথে বিমানের টিকেট–সংক্রান্ত তথ্য জানতে ও কিনতে বিমান সেলস অফিস, বিমানের ওয়েবসাইট (www.biman-airlines.com) এবং বিমানের কল সেন্টার (০১৯৯০-৯৯৭৯৯৭) বা নিকটস্থ ট্রাভেল এজেন্টের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিকে, প্রবাসী কর্মীদের জন্য পাঁচটি দেশে যাওয়ার বিশেষ ফ্লাইটগুলোতে সব ধরনের যাত্রী নেওয়া যাবে। যদিও অন্যান্য যাত্রীর চেয়ে প্রবাসী কর্মীরাই এতে অগ্রাধিকার পাবেন। ফ্লাইটগুলো ফেরার পথে শুধু ওই নির্দিষ্ট দেশ থেকেই যাত্রী আনতে পারবে। গতকাল মঙ্গলবার এক নির্দেশনায় এসব কথা জানিয়েছে বেসামরিক বিমান কর্তৃপক্ষ। আজ ২১ এপ্রিল বুধবার থেকে আগামী ২৮ এপ্রিল বুধবার মধ্যরাত পর্যন্ত এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে। করোনাভাইরাসের টিকা নেওয়া থাকলেও যাত্রার নির্ধারিত সময়ের ৭২ ঘণ্টার মধ্যে যাত্রীদের করোনার পরীক্ষা করে নেগেটিভ সনদ নিতে হবে বলেও জানান কর্তৃপক্ষ।

গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। ‘সর্বাত্মক লকডাউনের’ কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়।

বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত