সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

হেফাজতের সহিংসতাকারীরা চিহ্নিত: র‌্যাব

আপডেট : ২৩ এপ্রিল ২০২১, ০৭:৫৮ পিএম

সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় হেফাজতে ইসলামের সহিংসতায় অংশগ্রহণকারীদের চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার র‌্যাবের লিগ্যাল মিডিয়া পরিচালক কমান্ডর খন্দকার আল মঈন একাত্তরকে এ তথ্য জানান।

এই র‌্যাব কর্মকর্তা জানান, হেফাজতের মদতে সাম্প্রতিক সময়ে হওয়া সবগুলো সহিংসতায় জড়িতদের এরই মধ্যে চিহ্নিত করা হয়েছে। শীঘ্রই তাদের আইনের আওতায় আনা হবে। মঈন জানান, সহিংসতা ঘটনার পেছনে থাকা মদদ ও উস্কানির সঙ্গে জড়িত হেফাজতের বিভিন্ন পর্যায়ের ১২জন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে এবং গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে। 

অপরদিকে হেফাজতের সহিংসতার ঘটনায় দায়ের করা ১৬টি মামলার তদন্ত দায়িত্ব পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

image


পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার একাত্তরকে জানান, হেফাজত নেতা, যারা সহিংস ঘটনার উস্কানি, মাদ্রাসার শিক্ষার্থীদের মাঠে নামিয়েছেন তাদের তালিকা ধরে গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

গোয়েন্দা তথ্যে দেশ অস্থিতিশীল করতে সরকার বিরোধী একাধিক রাজনৈতিক দলের সঙ্গে হেফাজতে ইসলামের অর্ধশত নেতার যোগাযোগ থাকার প্রমাণ পাওয়া গেছে। তাদেরই  সুনির্দিষ্ট অভিযোগে গ্রেপ্তার করা হচ্ছে। 



এদিকে মামলাগুলো তদন্ত কর্মকর্তারা বলেন, হেফাজতের সহ সভাপতি মাওলানা জুবায়ের, আজিজুল হক ইসলামাবাদী, মুফতি সাখাওয়াত, জুনায়েদ আল হাবিব, শরিয়ত উল্লাহ, জালাল উদ্দিন আহমেদ এবং মামুনুলহকসহ সম্প্রতি ছোট-বড়ো প্রায় দেড়শ নেতা কর্মীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোর তদন্ত বিভিন্ন সংস্থার কাছে ভাগ করে দেওয়া হচ্ছে।

হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকসহ গ্রেপ্তার কেন্দ্রীয় নেতাদের মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তদন্ত কর্মকর্তারা।

 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত