সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

পুরান ঢাকার আরমানিটোলায় অগ্নিকাণ্ডে ৪ জন নিহত

আপডেট : ২৪ এপ্রিল ২০২১, ১৪:৫৮

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় ছয় তলা একটি ভবনের নীচতলায় অগ্নিকাণ্ডে ৪ জনের মৃত্যু হয়েছে। 

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শা‌হিন ফ‌কির এ তথ্য নিশ্চিত করে বলেন, আগুনের ঘটনায় মোট চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে ৩ জন পুরুষ, একজন নারী। 

শুক্রবার (২৩ এপ্রিল) ভোর রাত সাড়ে ৩টার দিকে পুরান ঢাকার ৯/১১ আরমানিটোলায় অবস্থিত হাজি মুসা ম্যানশনের গোডাউনে আগুনের সুত্রপাত ঘটে। জানা যায়, গোডাউনটি কেমিক্যাল রাখার কাজে ব্যবহার করা হতো।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে কর্তব্যরত মাহফুজ রিবেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও ৭ টি ইউনিট কাজে যোগ দেয়। সর্বশেষ মোট ১৯টি ইউনিটে সেখানে কাজ করে।

ফায়ার সার্ভিস সূত্র জানা যায়, আগুন লাগার পর ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় ভবনের নিচতলা। ধীরে ধীরে তা ওপরে উঠতে থাকে। এ সময় ভবনের বাসিন্দারা বের হয়ে আসার চেষ্টা করলেও ধোঁয়া ও আগুনের কারণে পারেননি। ভবনের ছাদ তালাবদ্ধ থাকায় কেউ কেউ ওপরে উঠার চেষ্টা করেও লাভ হয়নি। ফলে তারা বিভিন্ন ফ্লোরে আটকা পড়েন। 

ভোর পৌনে ৫টার দিকে ক্রেন ব্যবহার করে ও বারান্দার গ্রিল কেটে বিভিন্ন ফ্লোর থেকে আটকে পড়াদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। 

এ ঘটনায় ১৭ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান। তিনি বলেন, আহতদের মধ্যে ১৪ জন ভবনের বাসিন্দা আর ৩ জন ফায়ার সার্ভিস কর্মী। ধোঁয়ার কারণেই বেশির ভাগ মানুষ অসুস্থ হয়েছেন বলে জানান তিনি। 

অগ্নিকাণ্ডে আহত ব্যক্তিরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মিটফোর্ড হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘ফায়ার সার্ভিস তদন্ত কমিটি গঠন করবে। এরপরই আগুন লাগার কারণ জানা সম্ভব হবে। ফায়ার সার্ভিস তার আইন অনুযায়ী কার্যকর ব্যবস্থা নেবে।’ 

সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি দূতাবাস প্রাঙ্গণে হামলার পাল্টা হিসাবে শনিবার রাতে ইসরাইলকে লক্ষ্য করে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে তেহরান। ইসরাইলের ভূখন্ড লক্ষ্য করে কমপক্ষে ৩০০টি ড্রোন ও মিসাইল...
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
অবশেষে, ইরানি হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, ইসরাইল। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইরানের মিসাইল কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত