সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

সনদ পেলো ডিআরইউ’র সারেগামা ও রং-তুলির শিক্ষার্থীরা

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ০৭:০০ পিএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্যদের সন্তানের জন্য গান ও চিত্রাঙ্কনের স্কুল ‘সারেগামা’ ও ‘রং-তুলি’-র শিক্ষার্থীদের ত্রৈমাসিক মূল্যায়ন সনদপত্র দেয়া হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে এ সনদপত্র বিতরণ করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব। সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন।

এসময় সংস্কৃতি চর্চায় শিশুদের আরও উৎসাহিত করতে অভিভাবকদের প্রতি আহবান জানান সংগঠনটির সভাপতি নজরুল ইসলাম মিঠু।

অনুষ্ঠানে সম্পাদক নূরুল ইসলাম হাসিব শিশুদের পাশাপাশি তাদের বাবা-মাকেও ধন্যবাদ জানান কষ্ট করে গান ও ছবি আঁকার স্কুলে নিয়মিত নিয়ে আসার জন্য। 

সঞ্চালক নাদিয়া শারমিন বলেন, এই প্রশিক্ষণ ও মূল্যায়নের মাধ্যমে ডিআরইউ’র পরিবারের সন্তানরা সাংস্কৃতিতে দক্ষ ও বাঙালিয়ানার চর্চায় উৎসাহিত হবে।

image

 

এরপর রং-তুলি আর্ট স্কুলের ১২ জন শিশু-কিশোর এবং সারেগামা গানের স্কুলের সাতজন শিশু-কিশোরের হাতে সনদপত্র তুলে দেয়া হয়। এই দুটি স্কুলে মোট ৭১ জন শিশু-কিশোর এ দফায় প্রশিক্ষণ নেয়। এর মধ্যে ত্রৈমাসিক মূল্যায়ন পরীক্ষায় অংশ নেয় ৩৩ জন।

উল্লেখ্য, সম্প্রতি ‘সারেগামা গানের স্কুল’ ও ‘রং-তুলি আর্ট স্কুল’কে যুগোপযোগী করার জন্য নতুনভাবে কোর্স কারিকুলাম তৈরি করা হয়েছে। সে অনুযায়ী কোর্সে শিশু-কিশোর ভর্তি ও নিয়মিত ক্লাস মনিটরিং এর ব্যবস্থা নেওয়া হয়। নতুন কোর্সে এই প্রথম ত্রৈমাসিক পরীক্ষার মাধ্যমে আনুষ্ঠানিক সনদপত্র তুলে দেয়া হয়। 

আরও পড়ুন: ডিসেম্বর থেকে ডলার সঙ্কট থাকবে না: সালমান এফ রহমান

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিআরইউ কার্যনির্বাহী কমিটির দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা ও মো: আল-আমিন। 

এছাড়াও রং-তুলি আর্ট স্কুলের শিক্ষক সারা জাবিন উপস্থিত ছিলেন।


একাত্তর/এসি

প্রচণ্ড গরমের এই অবস্থায় রাজধানী ঢাকার বিভিন্ন স্পটে ক্লান্ত তৃষ্ণার্ত পথচারীদের বিনামূল্যে শরবত রুহ্ আফজা পান করাচ্ছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ।
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্কে শুরু হয়েছে তিন দিনের ‘হুরেইন ফেব্রিক উইক ২০২৪’। এতে স্থান পেয়েছে বসন্ত ও গ্রীষ্মের উপযোগী বিশ্বমানের ফেব্রিক দিয়ে তৈরি পোশাক। এরমধ্যে রয়েছে  সাড়ে চার হাজার...
নানা আয়োজনে উদযাপিত হয়েছে সাবেক প্রধান বিচারপতি প্রয়াত সৈয়দ মাহবুব মোরশেদের ১১৩তম জন্মবার্ষিকী। 
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত