সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১০:১৯ পিএম

রাজধানী ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে দর্শনাগামী একটি যাত্রীবাহী বাস থেকে প্রায় ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এসময় ভারতীয় নাগরিকসহ ১২ জনকে আটক করা হয়েছে।  

শনিবার (২৬ নভেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জের বাবু বাজার ব্রিজের কাছ থেকে স্বর্ণ উদ্ধারসহ অভিযুক্তদের আটক করা হয়। তবে এখনও তাদের পরিচয় নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

সংশ্লিষ্টদের ধারণা, জব্দ করা স্বর্ণের বাজারমূল্য অনুমানিক পাঁচ কোটি টাকা।

আরও পড়ুন: মেক্সিকোর সঙ্গে ম্যাচকে ফাইনাল হিসাবে দেখছে আর্জেন্টিনা

আটক হওয়া যাত্রীরা হলেন, রাহাত খান (৩৩), মোহসিন আল মাহমুদ (২৯), কাজী মামুন (৩৪) ও সৈয়দ আমীর হোসেন (৩৪), শামীম (২৩), মামুন (৩৭), বশির আহমেদ কামাল (৩৭), মামুন সরকার (৩৭), আতিকুর রহমান মীনা (৪২)। এছাড়া তিন ভারতীয় নাগরিক হলেন, নবী হুসাইন (৪৬) শাহাজাদা (৪৭) ও মোহাম্মদ ইমরান (৩৭)। 

image


জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ৩টার দিকে দর্শনাগামী পূর্বাশা পরিবহন এবং রয়েল পরিবহন নামে দুটি এসি বাসে তল্লাশি চালায় শুল্ক গোয়েন্দারা। এসময় একাধিক সন্দেহভাজন যাত্রীকে শনাক্ত করা হয়। 

পরে পার্শ্ববর্তী ঝিলমিল হাসপাতাল (প্রা.) লিমিটেডে সন্দেহভাজনদের এক্স-রে পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১২ যাত্রীর মধ্যে পাঁচ জনের রেক্টাম বা মলাশয়ে এবং সাত যাত্রীর লাগেজসহ শরীরের বিভিন্ন অংশে বিশেষভাবে লুকিয়ে রাখা ৭ হাজার ৪৩২ গ্রাম বা ৬৩৭.১৭ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। 

শুল্ক গোয়েন্দারা জানান, আটককৃতদের কাছে এসব স্বর্ণ আমদানি বা ক্রয়ের স্বপক্ষে বৈধ কোনো দলিল পাওয়া যায়নি। 


একাত্তর/আরবিএস  

প্রচণ্ড গরমের এই অবস্থায় রাজধানী ঢাকার বিভিন্ন স্পটে ক্লান্ত তৃষ্ণার্ত পথচারীদের বিনামূল্যে শরবত রুহ্ আফজা পান করাচ্ছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ।
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
ঈদে মহাসড়কে নামানোর জন্য তৈরি হচ্ছে লক্কড়-ঝক্কড় বাস। সাভারের বিভিন্ন গ্যারাজগুলোতে চলছে ঘষামাজা। প্রায় দেড় হাজার অচল বাস ঈদের বাড়তি চাপ সামলাবে।
রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্কে শুরু হয়েছে তিন দিনের ‘হুরেইন ফেব্রিক উইক ২০২৪’। এতে স্থান পেয়েছে বসন্ত ও গ্রীষ্মের উপযোগী বিশ্বমানের ফেব্রিক দিয়ে তৈরি পোশাক। এরমধ্যে রয়েছে  সাড়ে চার হাজার...
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত