সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

আপডেট : ০৬ জুন ২০২১, ০৯:২৮ এএম

ঢাকার মালিবাগে শনিবার দুপুরে বজ্রপাতের সময় দুই বোনসহ তিনজন নিহত হয়েছেন। পুলিশের ধারণা, বৈদ্যুতিক তারে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এই তিনজনের মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, শনিবার দুপুরে বৃষ্টির সময় বেলা ২টা থেকে আড়াইটার মধ্যে এ ঘটনা ঘটেছে। মালিবাগ এলাকার চৌধুরী পাড়ার সোনা মিয়া গলিতে আবুল হোটেলের পেছনে থাকা সাজেদার টিনশেড বাড়িতে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন হাতিরঝিল থানার ডিউটি অফিসার গোলাম কুদ্দস বলেন, প্রাথমিকভাবে আমরা বিদ্যুতস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যুর তথ্য পেয়েছি।

হাতিরঝিল থানার অফিসার ইনচার্জ আবদুর রশীদ বলেন, বজ্রপাত বিদ্যুতের পিলারের তারের ওপর পড়লে তার ছিঁড়ে যায়। পাশে লোহার গেট ছিল। সেখানে একজন বৃদ্ধ ছিলেন এবং দুটি বাচ্চা মেয়ে খেলছিল। তিনজনই মারা গেছেন।

আরও পড়ুন: কাকরাইলে করিম টাওয়ারে আগুন

ঢামেক পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, কন্যা শিশুটির মৃতদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট থানায় বিষয়টি অবগত করা হয়েছে।

নিহত শিশু পাখির মা কুলসুম বেগম বলেন, দুপুরে বজ্রসহ বৃষ্টির সময় সোনা মিয়া গলির টিনশেড বাড়ির সামনে জুমা নামে এক শিশু বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গিয়ে আবুল হোসেন নামে এক বয়স্ক লোকও বিদ্যুৎস্পৃষ্ট হন। এ সময় তাদের পাশ দিয়ে যাওয়ার সময় আমার মেয়ে পাখিও বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাৎক্ষণিকভাবে জুমা ও আবুল হোসেনকে স্থানীয় একটি হাসপাতাল ও পাখিকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত পাখির বাবা মহসিন বলেন, ঘটনার সময় বজ্রসহ প্রচুর বৃষ্টি হচ্ছিল। প্রথমে ধারণা ছিল, বজ্রপাতে তারা মারা গেছে। কিন্তু আমাদের বস্তির প্রধান গেটে বৈদ্যুতিক কোনো তার লিকেজের কারণে সেখান থেকে তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়।

একাত্তর/আরএইচ/আরএ

তুরস্কের কচ গ্রুপের ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান আর্চেলিকের সহযোগী প্রতিষ্ঠান সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এক সংবাদ সম্মেলনে ‘ট্রান্সফরমেশন জার্নি উইথ বুরাক ঔজচিভিত’ শীর্ষক পদক্ষেপের ঘোষণা দিয়েছে।
বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস) কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের ২০২৪-২০২৬ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ফেনী শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ অর্জন করেছে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড। স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেডের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন...
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত