সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাজধানীর হাসপাতালে আসছে বিভিন্ন জেলার করোনা রোগী

আপডেট : ০৬ জুন ২০২১, ১১:১৫ পিএম

রাজধানীর বিভিন্ন হাসপাতালে জেলা শহরগুলো থেকে করোনা রোগী আসতে শুরু করেছে। রোগী বাড়ার হার উদ্বেগজনক না হলেও হাসপাতালগুলোর কর্তৃপক্ষ বলছে, যদি এই ধারাবাহিকতা বজায় থাকে তাহলে চলতি মাসের শেষের দিকে পরিস্থিতি খারাপ হতে পারে।

ভারতে প্রথম শনাক্ত করোনার ডেল্টা ধরণ নিয়ে বাংলাদেশ শুরু থেকেই সতর্ক থাকলেও, সীমান্তের ১৫ জেলায় সংক্রমণ বাড়ায় চোখ রাঙাচ্ছে রাজধানীকে। 

প্রতিদিনই করোনা রোগী বাড়ছে ঢাকার হাসপাতালগুলোতে। এসব রোগীদের বেশিরভাগই দেশের বিভিন্ন জেলার। বিশেষ করে উত্তরাঞ্চলের রোগীই বেশি আসছে।

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে গেলো পাঁচ দিনের ব্যবধানে রোগী বেড়েছে প্রায় দ্বিগুণ। গত মাসের শেষের দিকে প্রতিদিন যেখানে রোগী আসতো ১০ থেকে ১২ জন, সেখানে এখন দিনে করোনা রোগী আসছে ২০ থেকে ২২ জন।

দেশের সবচেয়ে বড় কোভিড চিকিৎসাকেন্দ্র, মহাখালী ডিএনসিসি হাসপাতালের চিত্রও প্রায় একই রকমের। হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন জানান, এখন ধারাবাহিক ভাবে রোগী বাড়ছে, এভাবে চললে মাস শেষে পরিস্থিতি খারাপের দিকে যাবে। 

তিনি আরো জানান, ঢাকার বাইরে করোনা রোগীদের জন্য হাসপাতালে ২৫০ শয্যা আলাদা করা হয়েছে। সেখানে অগ্রাধিকার ভিত্তিতে তাদের ভর্তি করা হবে। 

রাজশাহী, চাপাঁইনবাবগঞ্জ থেকেও প্রতিদিন রোগী আসছে জানিয়ে তিনি বলেন, “ঝুঁকি এড়াতে সীমান্ত এলাকার রোগীদের জন্য আইসিইউ এইচডিইউসহ ২৫০ শয্যা আলাদা করা হয়েছে”।

এছাড়া, ঢাকা মেডিকেল, মুগদা জেনারেল হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটেও করোনা রোগী বাড়ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

তারা বলছেন, স্বাস্থ্যবিধি না মানলে রোগীর সংখ্যা আরোও বাড়বে, আর রোগী বাড়লে চিকিৎসা ব্যবস্থা বাড়িয়েও পরিস্থিতি সামাল দেয়া যাবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। 


একাত্তর/এআর

মেডিটেশন হলো মনের ব্যায়াম। নীরবে বসে সুনির্দিষ্ট অনুশীলনে বৃদ্ধি পায় মনোযোগ ও সচেতনতা। মনের স্বেচ্ছা নিয়ন্ত্রণে সৃষ্টি হয় ইতিবাচক দৃষ্টিভঙ্গি। প্রশান্তি আর সুখানুভূতি বাড়ানোর পাশাপাশি গভীর আত্মনিমগ্ন
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির তথ্য অধ্যয়ন বিভাগ, ইডব্লিউইউ ইনফরমেশন ক্লাব এবং ডব্লিউডডিএ ওয়ার্কফোর্স অ্যান্ড স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি, নিউজিল্যান্ডের সঙ্গে চতুর্থবারের মতো ব্যক্তিগত ও পেশাগত দক্ষতা...
বাংলাদেশ ব্যাংকের অনুমতি পাওয়া দেশের প্রথম ডিজিটাল ব্যাংক নগদ লিমিটেড নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ ঋণের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ...
সোনাজয়ী ক্রীড়াবিদসহ একাধিক নারী খেলোয়াড়কে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নিউটনের বিরুদ্ধে। সম্প্রতি একটি টেলিভিশনে এক প্রতিবেদন...
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত