সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ফেসবুকে গুজব ও উস্কানি ছড়ানোর অভিযোগে গ্রেফতার এক

আপডেট : ০৮ জুন ২০২১, ০৮:২১ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানীমূলক পোস্ট, জঙ্গিবাদী ছবি আপলোড, জঙ্গীবাদ প্রচারের চেষ্টা ও ধর্মের অপব্যাখ্যা প্রচার করার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেপ্তারকৃতের নাম সোহাগ হোসেন (২৮)। এসময় তার হেফাজত থেকে একটি মোবাইল ও একটি সিম উদ্ধার করা হয়।

সিটি-ইন্টেলিজেন্স এ্যানালাইসিস ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ পিপিএম বলেন, গত শনিবার রাত এগারটায় রাজধানীর মোহাম্মদপুর থানার শ্যামলী এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের সাথে নিজের সম্পৃক্ততা স্বীকার করেছেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ঘটনার বর্ণনায় তিনি বলেন, সরকারি দায়িত্ব পালনের অংশ হিসেবে গত ১ মার্চ ২০২১ হতে ৬ জুন ২০২১ পর্যন্ত সিটি-ইন্টেলিজেন্স এ্যানালাইসিস ডিভিশনের সাইবার ইন্টেল টিম অনলাইনে মনিটরিং করছিল। এসময় Khalid Ibn Walid (Facebook Profile Link: https://www.facebook.com/shohagrana.rana.524) নামের একটি ফেসবুক আইডি হতে বিভিন্ন উস্কানীমূলক ও জঙ্গিবাদী ছবি আপলোড করে আইন শৃঙ্খলা অবনতিসহ জঙ্গীবাদ প্রচারের চেষ্টা নজরে আসে তাদের।

ওই আইডি হতে অভিযুক্ত ব্যক্তি দেশকে অস্থিতিশীল করা, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও আইন শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে মিথ্যা তথ্য ও বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার ও রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করে আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের নাম-পরিচয় গোপন করে ছদ্মবেশ ধারণ করে রাষ্ট্র বিরোধী মিথ্যা ভিত্তিহীন গুজব প্রচার করে আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোর অপপ্রয়াস চালাতো।  

এ ঘটনায় রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃতকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ কর হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


একাত্তর/আরএইচ

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির তথ্য অধ্যয়ন বিভাগ, ইডব্লিউইউ ইনফরমেশন ক্লাব এবং ডব্লিউডডিএ ওয়ার্কফোর্স অ্যান্ড স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি, নিউজিল্যান্ডের সঙ্গে চতুর্থবারের মতো ব্যক্তিগত ও পেশাগত দক্ষতা...
বাংলাদেশ ব্যাংকের অনুমতি পাওয়া দেশের প্রথম ডিজিটাল ব্যাংক নগদ লিমিটেড নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ ঋণের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ...
সোনাজয়ী ক্রীড়াবিদসহ একাধিক নারী খেলোয়াড়কে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নিউটনের বিরুদ্ধে। সম্প্রতি একটি টেলিভিশনে এক প্রতিবেদন...
বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সঙ্গে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতার প্রতিনিধি প্রফেসর ড. সৈয়দ আলী জাদেহ মুসাভি সৌজন্য সাক্ষাৎ করেছেন।
চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁওয়ে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পূর্বশত্রুতার জেরে হামলা চালিয়ে কুপিয়ে রেস্টুরেন্ট কর্মী রিয়াদকে হত্যার দুই আসামিকে রাজধানীর সদরঘাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।
২৪ ঘণ্টায় দেশে ১১ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক ৪৬ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
এক সপ্তাহ পর স্বর্ণের দাম আবারও বাড়নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ১৭৭ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত