সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে

আপডেট : ১৪ জুন ২০২১, ০৯:৪৫ এএম

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় শনাক্তের সঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। এদিন অ্যান্টিজেনসহ ১৮ হাজার ৭৪৯টি নমুনা পরীক্ষা করে করোনায় শনাক্ত হয়েছে দুই হাজার ৪৩৬ জন। শনাক্তের গড় ১২. ৯৯।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ৪৭ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ১১৮।

দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন আট লাখ ২৬ হাজার ৯২২। মোট শনাক্তের হার ১৩.৩৯।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২৪২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৬৬ হাজার ২৬৬ জন। শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৯২.৬৬।

এদিন করোনায় মৃতদের মধ্যে ৩২ জন পুরুষ ও ১৫ জন নারী রয়েছেন।

বয়স বিবেচনায় এদিন মৃতদের মধ্যে রয়েছেন ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বয়সের পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের আটজন এবং ষাটোর্ধ ২৯ জন রয়েছেন।

আরও পড়ুন: নওগাঁয় এক মাসে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগের নয়জন, রাজশাহী বিভাগের ছয়জন, খুলনা বিভাগের আটজন, বরিশালের একজন, সিলেটের দুইজন,  রংপুর বিভাগের চার ও সিলেটের দুইজন রয়েছেন। আর এই ৩৯ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৫ জন এবং বাড়িতে দুইজন মারা গেছেন তিনজন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা আট লাখ পেরিয়ে যায় এ বছর ৩১ মে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এ বছর ১১ মে তা ১২ হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ১৯ এপ্রিল রেকর্ড ১১২ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

তুরস্কের কচ গ্রুপের ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান আর্চেলিকের সহযোগী প্রতিষ্ঠান সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এক সংবাদ সম্মেলনে ‘ট্রান্সফরমেশন জার্নি উইথ বুরাক ঔজচিভিত’ শীর্ষক পদক্ষেপের ঘোষণা দিয়েছে।
বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস) কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের ২০২৪-২০২৬ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ফেনী শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ অর্জন করেছে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড। স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেডের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন...
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত