সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

করোনা আজ কেড়ে নিল ৬০ প্রাণ, বেড়েছে শনাক্তের সংখ্যাও

আপডেট : ১৬ জুন ২০২১, ০৮:৫৫ পিএম

কোনোভাবেই টেনে ধরা যাচ্ছে না করোনার লাগাম। হু হু করে বাড়তে থাকা সংক্রমণের সঙ্গে বাড়ছে মৃত্যুও। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন আরও ৬০ জন। এনিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ২৮২।

আজ অ্যান্টিজেনসহ ২৩ হাজার ৯৬৭টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৯৫৬ জন। দৈনিক শনাক্তের হার ১৬.৬২।

বুধবার নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে করোনায় মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৩৭ হাজার ২৪৭ জন। মোট শনাক্তের হার ১৩.৪১।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬৭৯ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ সাত লাখ ৭৩ হাজার ৭৫২ জন। শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৯২.৪২।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে রয়েছে ৩৬ জন পুরুষ এবং ২৪ জন নারী। এখন পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ রয়েছেন ৯ হাজার ৫৪৩ জন এবং নারী তিন হাজার ৭৩৯ জন। 

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ৬০ জনের মধ্যে ষাটোর্ধ্ব ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১১ থেকে ২০ বছরের ৩ জন মারা গেছেন। 

২৪ ঘণ্টায় সরকারি  হাসপাতালে মারা গেছেন ৪৬ জন, বেসরকারি হাসপাতালে ৯ জন এবং বাসায় ৫ জন মারা গেছেন।

বিভাগ বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ১৭ জন, খুলনা বিভাগে ১৪ জন, সিলেটে ৬ জন, রংপুরে ৪ জন এবং ময়মনসিংহ বিভাগের ৩ জন রয়েছেন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা সাড়ে সাত লাখ পেরিয়ে যায় গত ২৭ এপ্রিল। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এ বছর ১১ জুন তা ১৩ হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ১৯ এপ্রিল রেকর্ড ১১২ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৭ কোটি ৭৪ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩৮ লাখ ৩৯ হাজারের বেশি মানুষের।



একাত্তর/এআর

তুরস্কের কচ গ্রুপের ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান আর্চেলিকের সহযোগী প্রতিষ্ঠান সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এক সংবাদ সম্মেলনে ‘ট্রান্সফরমেশন জার্নি উইথ বুরাক ঔজচিভিত’ শীর্ষক পদক্ষেপের ঘোষণা দিয়েছে।
বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস) কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের ২০২৪-২০২৬ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ফেনী শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ অর্জন করেছে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড। স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেডের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত