সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রোহিঙ্গা পাসপোর্ট: তিন পুলিশসহ ১৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

আপডেট : ১৮ জুন ২০২১, ০৯:১১ এএম

মিয়ানমার থেকে আসা ১৩ শরণার্থী রোহিঙ্গাকে বাংলাদেশী পাসপোর্ট পাইয়ে দেয়ার অভিযোগে কক্সবাজার পুলিশের বিশেষ শাখার তিন সাবেক পরিদর্শক ও সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। 
বৃহস্পতিবার (১৭ জুন) দুদক চট্টগ্রামের উপসহকারি পরিচালক শরিফ উদ্দিন বাদী হয়ে দুদক সমন্বিত কার্যালয়-২ এ এই মামলা দায়ের করেন।  
আসামিরা হলেন- কক্সবাজার পুলিশের বিশেষ শাখার সাবেক পরিদর্শক এস এম মিজানুর রহমান, পরিদর্শক মো রুহুল আমিন, পরিদর্শক প্রভাস চন্দ্র ধর ও কক্সবাজার সাবেক জেলা নির্বাচন অফিসার মো মোজাম্মেল হোসেন। এছাড়া বাংলাদেশি পাসপোর্ট পাওয়া ১৩ রোহিঙ্গাকেও এই মামলায় আসামি করা হয়েছে।

আরও পড়ুন: প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ: ছদ্মবেশে আসামিদের ধরল পুলিশ
মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে ভুয়া জন্ম নিবন্ধন সনদ, জাতীয়তা সনদ, স্মার্ট কার্ড তৈরি করে এবং ভুয়া প্রতিবেদন দাখিল করে ১৩ রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট পেতে সহযোগিতা করে। 
কক্সবাজার সদর থানার ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নুর ছিদ্দিকী এই রোহিঙ্গাদের জাতীয়তা সনদ ও জন্মনিবন্ধন সনদ দিয়েছে বলে মামলায় এজাহারে অভিযোগ আনা হয়। 
মামলার বাদী শরীফ উদ্দিন জানান, পাসপোর্ট পেতে সহযোগিতা করায় তিন পুলিশ পরিদর্শক, জেলা নির্বাচন কর্মকর্তা এবং পাসপোর্ট গ্রহীতা রোহিঙ্গাদের বিরুদ্ধে দণ্ডবিধি ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে এই মামলা দায়ের করা হয়েছে।  

একাত্তর/এসজে 


তুরস্কের কচ গ্রুপের ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান আর্চেলিকের সহযোগী প্রতিষ্ঠান সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এক সংবাদ সম্মেলনে ‘ট্রান্সফরমেশন জার্নি উইথ বুরাক ঔজচিভিত’ শীর্ষক পদক্ষেপের ঘোষণা দিয়েছে।
বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডিএস) কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের ২০২৪-২০২৬ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ফেনী শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ অর্জন করেছে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড। স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেডের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন...
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত