সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ভোগান্তির আরেক নাম ঢাকা-গাজীপুর সড়ক

আপডেট : ১৯ জুন ২০২১, ০৯:১৬ পিএম

ঠিকাদার প্রতিষ্ঠানের ধীরগতিতে আটকে আছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজ। এ কারণেই ঢাকা গাজীপুর সড়কে যানজটে নাকাল হচ্ছে মানুষ। 

সড়কটির বোর্ডবাজার থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত রয়েছে সহস্রাধিক খানাখন্দ। বৃষ্টিতে এসব আরও বেহাল। পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। 

তারপরও বিকল্প পথ না থাকায় এই সড়কে প্রতিদিন যাতায়াত করে হাজার হাজার যানবাহন। আর ধীর গতির কারণে সড়কেই দুই পাশেই থাকে তীব্র যানজট।

আব্দুল্লাপুর থেকে চেরাগআলী যেতে আগে যেখানে লাগতে ৩০ মিনিট থেকে ৪৫ মিনিট। এখন লাগে দুই থেকে আড়াই ঘণ্টা।

ফলে গেলো কয়েক বছর ধরেই ভোগান্তিতে রয়েছেন গাজীপুরবাসীর সঙ্গে এই পথে চলাচল করা অন্যান্য যাত্রীরা। শুধু যাত্রীরা নয়, ভোগান্তির শিকার হচ্ছেন চালক ও সহকারীরাও।

ঢাকা-ময়মনসিংহ চলাচলে এটিই একমাত্র পথ। উত্তরবঙ্গের অনেক যানবাহনও এই পথ দিয়ে চলাচল করে। মাওনা চৌরাস্তা দিয়ে যুক্ত হয় ভৈরব, সিলেট থেকে ঢাকায় আসা গাড়িগুলো। 

image


আর টঙ্গি চেরাগ আলী এলাকায় এসে থমকে দাঁড়ায় হাজারও বিভিন্ন রুটের হাজারও গাড়ি। এই রুটে বহুমুখী গাড়ির চাপ বাড়লেও সড়কের সক্ষমতা বাড়েনি। 

উন্নয়ন ও সংস্কার কাজে ধীরগতি এই সমস্যাকে আরও বাড়িয়ে দিয়েছে। দুই ঠিকাদারি প্রতিষ্ঠান দফায় দফায় কাজের মেয়াদ বৃদ্ধি করায় এই সড়কে ভোগান্তি দিন দিন বাড়ছে।

আরও পড়ুন: দেড় মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তের হার আরো বাড়লো

পথের যাত্রীদের অভিযোগ, গেল কয়েক বছর ধরে এই রাস্তার অবস্থা একই রকম দেখে আসছেন তার। যান চলাচলের উপযোগী করতে কোন চেষ্টাই চোখে পড়ছে না। 

অন্যদিকে, চালকরা ক্ষোভের সঙ্গে জানিয়েছেন, পেটের দায় এই পথে গাড়ি চালাতে হয়। কিন্তু এতে করে তাদের ওপড়ে অনেক বেশি চাপ পড়ে যায়। হাত-পা ব্যথা হয়ে যায়।

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম কাজের ধীরগতিতে জনভোগান্তির কথা স্বীকার করে নিয়ে জানালেন, আসছে ঈদের এই ভোগান্তি কমিয়ে আনার কাজ করছেন তারা।


ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির তথ্য অধ্যয়ন বিভাগ, ইডব্লিউইউ ইনফরমেশন ক্লাব এবং ডব্লিউডডিএ ওয়ার্কফোর্স অ্যান্ড স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি, নিউজিল্যান্ডের সঙ্গে চতুর্থবারের মতো ব্যক্তিগত ও পেশাগত দক্ষতা...
বাংলাদেশ ব্যাংকের অনুমতি পাওয়া দেশের প্রথম ডিজিটাল ব্যাংক নগদ লিমিটেড নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ ঋণের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ...
সোনাজয়ী ক্রীড়াবিদসহ একাধিক নারী খেলোয়াড়কে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নিউটনের বিরুদ্ধে। সম্প্রতি একটি টেলিভিশনে এক প্রতিবেদন...
বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সঙ্গে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতার প্রতিনিধি প্রফেসর ড. সৈয়দ আলী জাদেহ মুসাভি সৌজন্য সাক্ষাৎ করেছেন।
এক সপ্তাহ পর স্বর্ণের দাম আবারও বাড়নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ১৭৭ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ...
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসেওয়েতে পদ্মাসেতু হয়ে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার কবলে পড়লে আহতরা যেন তাৎক্ষনিক সেবা পেতে পারে সেই জন্য মাদারীপুরের শিবচরে নির্মাণ করা হয় ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার।
লোহিত সাগরে পানামার পতাকাবাহী একটি অপরিশোধিত তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর মোখার উপকূলবর্তী কৌশলগত বাব আল-মান্দাব...
প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত