সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

মেডিকেল শিক্ষার্থীদের পাশাপাশি টিকা পাচ্ছে সাধারণ মানুষও

আপডেট : ২০ জুন ২০২১, ০৮:২৭ পিএম

রাজধানীর মতো সারাদেশেও চলছে চীনের কাছ থেকে উপহার হিসেবে পাওয়া সিনোফার্মের টিকা কার্যক্রম। আবারো টিকাদান শুরু হওয়ায় স্বস্তি জানিয়েছে স্থানীয়রা।

রোববার দ্বিতীয় দিনে যথারীতি টিকা পেয়েছেন সম্মুখসারির যোদ্ধারা। এছাড়াও সব জেলাতেই টিকা নেওয়ার অগ্রাধিকার পাচ্ছেন, মেডিকেল শিক্ষার্থ ও নার্সরা। তবে আগে নিবন্ধন করা সাধারণ মানুষও টিকা পেয়েছেন। তাই তারাও বেশ খুশি।

চট্টগ্রামে দ্বিতীয় দিনে বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসি'র ২৭৫ জন শিক্ষার্থী টিকা পেয়েছেন। তারা জানান, করোনা প্রতিরোধে সামিল হতে পেরে তাদের ভালো লাগছে।

চট্টগ্রাম জেলার টিকাদান কর্মসূচির ফোকাল পার্সন ডা. অজয় কুমার ঘোষ জানান, মোট চারটি বুথে শিক্ষার্থী ও সম্মুখ যোদ্ধাদের পাশাপাশি প্রায় একশ’ সাধারণ মানুষকে দেয়া হয়েছে টিকা।

এদিকে, দ্বিতীয় দিনে যশোর মেডিকেল কলেজ ও নার্সিং ইউনিস্টিটিউটের ১০৭জন শিক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে। পর্যায়ক্রমে করোনা মোকবেলায় ফ্রন্টলাইনে থাকা যোদ্ধারা এই টিকা পাবেন বলে জানিয়েছে মেডিকেল কর্তৃপক্ষ। 

কুমিল্লায় দুই ডোজের এই টিকা অগ্রাধিকার ভিত্তিতে পাচ্ছেন সরকারি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও যারা আগে নিবন্ধন করেছেন এবং প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের নিবন্ধিত প্রবাসীরা পাচ্ছেন এই টিকা। 

রাজশাহী মেডিকেল কলেজে দ্বিতীয় দিন টিকা পেয়েছেন মেডিকেল শেষ বর্ষের শিক্ষার্থীরা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত ২১০ শিক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে। 

একই ভাবে সারাদেশেই চলছে চীনের টিকাদান কার্যক্রম। তবে অগ্রাধীকার ভিত্তিতে টিকা পাচ্ছেন সম্মুখ সারির যোদ্ধারা। টিকা পাবেন নিবন্ধিতরাও। 



একাত্তর/এসএ

মেডিটেশন হলো মনের ব্যায়াম। নীরবে বসে সুনির্দিষ্ট অনুশীলনে বৃদ্ধি পায় মনোযোগ ও সচেতনতা। মনের স্বেচ্ছা নিয়ন্ত্রণে সৃষ্টি হয় ইতিবাচক দৃষ্টিভঙ্গি। প্রশান্তি আর সুখানুভূতি বাড়ানোর পাশাপাশি গভীর আত্মনিমগ্ন
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির তথ্য অধ্যয়ন বিভাগ, ইডব্লিউইউ ইনফরমেশন ক্লাব এবং ডব্লিউডডিএ ওয়ার্কফোর্স অ্যান্ড স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি, নিউজিল্যান্ডের সঙ্গে চতুর্থবারের মতো ব্যক্তিগত ও পেশাগত দক্ষতা...
বাংলাদেশ ব্যাংকের অনুমতি পাওয়া দেশের প্রথম ডিজিটাল ব্যাংক নগদ লিমিটেড নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ ঋণের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ...
সোনাজয়ী ক্রীড়াবিদসহ একাধিক নারী খেলোয়াড়কে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নিউটনের বিরুদ্ধে। সম্প্রতি একটি টেলিভিশনে এক প্রতিবেদন...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
ইরানের সদ্য দায়িত্ব নেওয়া অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারকে ফোন করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফোনালাপে ইব্রাহিম রাইসিকে একজন ‘নির্ভরযোগ্য অংশীদার’ বলে অভিহিত করেন পুতিন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত