সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

প্রাভা হেলথের বিরুদ্ধে করোনা ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগ

আপডেট : ১২ জুলাই ২০২১, ০৯:২০ পিএম

রাজধানীর বনানীর প্রাভা হেলথ কেয়ার নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভুয়া করোনা রিপোর্ট দেয়ার অভিযোগ করেছেন সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদের পরিবার।

তাঁর পরিবারের তিন সদস্যের করোনার ভুয়া পজিটিভ রিপোর্ট দিয়েছে এই প্রতিষ্ঠান। ফলে আমেরিকা যাবার টিকেট কেটে আর্থিক ক্ষতির মুখে পড়েন পরিবারটির সদস্যরা। 

পরে, রাজধানীর আইসিডিডিআরবিতে করা পরীক্ষায় তাদের সবারই নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু তার আগেই তাদের যাত্রার টিকেট নষ্ট হয়ে যায়।

বৃত্তি নিয়ে যুক্তরাষ্ট্রে যাবার প্রস্তুতি নিচ্ছিলেন সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদের ছেলে, মাহফুজ শফিকের ছোট মেয়ে। মেয়ের সাথে যাবেন পরিবারের তিন সদস্য। 

ভিসা পাবার পর কাতার এয়ারওয়েজের গেলো ৯ জুলাই তারিখের টিকেট কেনেন তারা। বিদেশ ভ্রমণের জন্য এখন করোনা পরীক্ষা বাধ্যতামূলক। 

তাই ৭ জুলাই বিকাল পাঁচটায় মাহফুজ শফিক তার স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে বনানীর প্রাভা হেলথ নামের একটি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করান। 

সেই দিনই রাত ১২টা মোবাইলে এসএমএস আসে তাদের তিন জনই করোনা পজিটিভ। এমন দুঃসংবাদে দিশেহারা হয়ে ওঠে পুরো পরিবার। 

২২ ঘন্টা পর তারা আবারও রাজধানীর আইইডিসিআরবিতে আবারও করোনা পরীক্ষা করানোর জন্য নমুনা দিয়ে আসেন। কিন্তু এবার ৩ জনেরই ফল আসে নেগেটিভ। 

সাবেক আইনমন্ত্রীর ছেলে মাহফুজ শফিক অভিযোগ করেন, প্রাভা হেলথ নামের প্রতিষ্ঠানটি করোনার পরীক্ষাকে রীতিমতো ব্যবসার উপলক্ষ বানিয়ে মানুষকে ফাঁদে ফেলছে। 

এনিয়ে বনানীর প্রাভা হেলথে যোগাযোগ করা হলে তাদের কেউ ক্যামেরা সামনে কথা বলতে রাজি হননি। যথারীতি উত্তর, কর্তৃপক্ষের অনুমতি নেই।

প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এরিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর ও মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ জানিয়েছেন সাবেক আইন মন্ত্রী সফিক আহমেদের পরিবার। 


একাত্তর/এআর

ফেনী শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ অর্জন করেছে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড। স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেডের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন...
আসন্ন ঈদুল আযহার আনন্দ আরও বাড়িয়ে দিতে দেশের জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি মিনিস্টার নিয়ে এসেছে ‘হাম্বা অফার’। মিনিস্টারের নির্দিষ্ট মডেলের ফ্রিজ কিনলেই গ্রাহক পেয়ে যেতে পারেন বিশাল গরু, অসংখ্য...
মেডিটেশন হলো মনের ব্যায়াম। নীরবে বসে সুনির্দিষ্ট অনুশীলনে বৃদ্ধি পায় মনোযোগ ও সচেতনতা। মনের স্বেচ্ছা নিয়ন্ত্রণে সৃষ্টি হয় ইতিবাচক দৃষ্টিভঙ্গি। প্রশান্তি আর সুখানুভূতি বাড়ানোর পাশাপাশি গভীর আত্মনিমগ্ন
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
গোটা বিশ্বকে হতবাক ও বিষ্মিত করে দেয়া এক ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ানসহ আট জন। এরই মধ্যে চিরনিদ্রায় শায়িত...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত