সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

যমুনা ফিউচার পার্কে হুরেইন ফেব্রিক উইক শুরু

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৫৩ পিএম

রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্কে শুরু হয়েছে তিন দিনের ‘হুরেইন ফেব্রিক উইক ২০২৪’। এতে স্থান পেয়েছে বসন্ত ও গ্রীষ্মের উপযোগী বিশ্বমানের ফেব্রিক দিয়ে তৈরি পোশাক। এরমধ্যে রয়েছে  সাড়ে চার হাজার ফেব্রিক। এগুলোর ১৬৫ ধরন নতুন। সবই হুরেইন উদ্ভাবিত।

মঙ্গলবার দুপুরে হুরেইন ফেব্রিক উইক উদ্বোধন করেন যমুনা গ্রুপের গ্রুপ পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম। তিনি বলেন, “প্রতিবছর হুরেইন এইচটিএফ দু’বার ফেব্রিক উইকের আয়োজন করে। এবার ২০২৫ সালের স্প্রিং (বসন্ত) ও সামার (গ্রীষ্ম) মৌসুমকে সামনে রেখে এই আয়োজন সাজানো হয়েছে। এরপর বর্ষা ও শীতের আয়োজন নিয়ে আসবো আমরা। মূলত মৌসুম শুরুর আট মাস আগেই সেই মৌসুমে ব্যবহার উপযোগী নতুন রঙ ও ডিজাইনের হুরেইন উদ্ভাবিত ফেব্রিক সম্পর্কে ধারণা দিতে এর আয়োজন করা হয়, যাতে বিদেশি ক্রেতা ও ডিজাইনারদের অর্ডার দিতে সুবিধা হয়। সেজন্য আমাদের ফেব্রিক উইক করা হচ্ছে।”

ফেব্রিক প্রদর্শনীতে বায়ার ও দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে বিভিন্ন জোন। শুরুতেই রয়েছে পুরো প্রদর্শনীর সারসংক্ষেপ। এরপর পর্যায়ক্রমে থাকা জোনগুলো হলো– সাসটেইনেবল জোন, ফ্লাক্স ফাইবার, কটন, পাইনআপেল ফাইবার হেম্প ফাইবার, ডেনিম কাটিং ফাইবার ডবি জোন, ব্লেন্ডেড বটম, স্ট্রেস বটম, শেপিং টেকনোলজিস, লিলেন ব্লেন্ডস, নিউ ব্লেন্ডস, ইয়ার্ন ডাইড বটমস, রিজিড টুইল, স্ট্রাকচারাল জোন, ওভার ডাই জোন (আরএফডি), ক্লিনিক্যাল ফ্যাশন, টেনসিল ব্লেন্ডস, স্ট্রেট টুইলস। এগুলো দেখতে আসছেন বিভিন্ন গার্মেন্টসের প্রধান, বিপণন কর্মকর্তা ও বায়িং হাউজ সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্টরা জানান, হুরেইন ইতোমধ্যেই বিখ্যাত বিভিন্ন ব্র্যান্ড যেমন– সিঅ্যান্ডএ, জারা, আমেরিকান ঈগল, টম টেলর, এস অলিভার, লেভিস, বারশকাসহ বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে কাজ করছে।

যমুনা ফিউচার পার্কের লেভেল ৭-এ হুরাইন ফেব্রিক উইক চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে পোশাক ও কাপড়ের প্রদর্শনী।

এআর
প্রচণ্ড গরমের এই অবস্থায় রাজধানী ঢাকার বিভিন্ন স্পটে ক্লান্ত তৃষ্ণার্ত পথচারীদের বিনামূল্যে শরবত রুহ্ আফজা পান করাচ্ছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ।
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
নানা আয়োজনে উদযাপিত হয়েছে সাবেক প্রধান বিচারপতি প্রয়াত সৈয়দ মাহবুব মোরশেদের ১১৩তম জন্মবার্ষিকী। 
জনপ্রিয় স্পোর্টস ড্রিঙ্কস 'ব্রুভানা'র সৌজন্যে ফ্যানফেয়ার অ্যাপে মাসব্যাপী আয়োজন করা হয়েছিল মেগা ভিডিও কন্টেস্ট। ২৮ ডিসেম্বর ফ্যানফেয়ারের ধানমন্ডি কার্যালয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিতে উপস্থিত...
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার ১৪ দশমিক ৩০ শতাংশ বাড়িতে ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা পাওয়া গেছে।
রাজধানীর বাড্ডায় বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।
ঘূর্ণিঝড় রিমালের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতির কারণে তৃতীয় ধাপের আরও তিন উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।
কাতার বিশ্বকাপ চলাকালীন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি প্রো লিগে অভিষেক হয়েছিলো ক্রিস্টিয়ানো রোনালদোর।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত