সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

আওয়ামী লীগের গলার কাঁটা নামসর্বস্ব ৭২ সংগঠন

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ০৮:৪০ পিএম

আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙিয়ে গড়ে ওঠা নামসর্বস্ব সংগঠনএখন ক্ষমতাসীন দলের কাছে গলার কাঁটা।

নামসর্বস্ব ৭২টি ভুঁইফোড় সংগঠনের নামের তালিকা করে, প্রয়োজনীয় ব্যবস্থানিতে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়েছে আওয়ামী লীগ।

এসব সংগঠনের অনুষ্ঠানে অতিথি হয়ে যাবার দায় স্বীকার করে নিয়ে কেন্দ্রীয়নেতারা বলছেন, এ বিষয়ে দলের শীর্ষ পর্যায় থেকে নির্দেশনা দেয়া হয়েছে।

২০০৮ সাল থেকে টানা তিন মেয়াদে ক্ষমতায় আওয়ামী লীগ। ক্ষমতার এই ১৩বছরে লীগ বা বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নাম দিয়ে গজিয়ে উঠেছে শ’খানেক তথাকথিত রাজনৈতিক,সামাজিক এবং পেশাজীবী সংগঠন।

নামসর্বস্ব এসব সংগঠনের সবারই ঠিকানা হিসেবে ব্যবহার করা হয়েছে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ বা সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় কার্যালয়েরঠিকানায়।

এসব সংগঠনের ব্যানারে অনুষ্ঠানে বিভিন্ন সময় দেখা গেছে কেন্দ্রীয় নেতাদেরঅনেককে। তাই, এখন প্রশ্ন উঠছে তথাকথিত সংগঠনের প্রভাব বিস্তারের দায় কি এড়াতে পারেদল?

আরও পড়ুন: অবৈধ আইপি টিভি ও অনলাইনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান এবং সাংগঠনিক সম্পাদকএস এম কামাল হোসেন বললেন, দায় এড়ানোর উপায় নেই। এনিয়ে এরিমধ্যেই প্রয়োজনীয় নির্দেশনাদেয়া হয়েছে দলের সবস্তরের নেতাদের।

তারা জানান, সমালোচনা শুরু হওয়ায় এবার কঠোর ভূমিকায় আওয়ামী লীগ। নামসর্বস্বএমন ৭২টি সংগঠনের তালিকা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়েছে আওয়ামী লীগ। যাদের বিরুদ্ধেব্যবস্থা নিতে আহবান জানানো হয়েছে। 

তাছাড়া, দলের পরবর্তী কার্যনির্বাহী সংসদের সভায় এটি নিয়ে আলোচনাহবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

একাত্তর/আরবিএস  

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত