সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১৪ জনের মৃত্যু

আপডেট : ১০ আগস্ট ২০২১, ০৯:৫৫ এএম

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার (৪ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে করোনা আক্রান্ত ছিলেন চারজন, করোনার উপসর্গ ছিল আটজনের এবং করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও দুইজন। 

রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জনান, মারা যাওয়া ১৪ জনের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, কুষ্টিয়ার একজন ও চুয়াডাঙ্গার একজন রয়েছেন। এদের মধ্যে ছয়জন পুরুষ ও আটজন নারী।

এদিকে মৃতদের সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।

আরও পড়ুন: গরীব, অসহায় ও প্রতিবন্ধীদের থেকে ভাড়া নেন না আব্দুল কাদের!

গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৪৮ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন। বুধবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৪০২ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।

জানা যায়, করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৮৮ জনের করোনা পজেটিভ রয়েছে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩৫ জন।

এদিকে মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এতে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৪ দশমিক ৯৩ শতাংশ।

একাত্তর/আরএইচ

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির তথ্য অধ্যয়ন বিভাগ, ইডব্লিউইউ ইনফরমেশন ক্লাব এবং ডব্লিউডডিএ ওয়ার্কফোর্স অ্যান্ড স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি, নিউজিল্যান্ডের সঙ্গে চতুর্থবারের মতো ব্যক্তিগত ও পেশাগত দক্ষতা...
বাংলাদেশ ব্যাংকের অনুমতি পাওয়া দেশের প্রথম ডিজিটাল ব্যাংক নগদ লিমিটেড নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ ঋণের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ...
সোনাজয়ী ক্রীড়াবিদসহ একাধিক নারী খেলোয়াড়কে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নিউটনের বিরুদ্ধে। সম্প্রতি একটি টেলিভিশনে এক প্রতিবেদন...
বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সঙ্গে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতার প্রতিনিধি প্রফেসর ড. সৈয়দ আলী জাদেহ মুসাভি সৌজন্য সাক্ষাৎ করেছেন।
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত