সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

টিকাদানে গণসচেতনতা তৈরিতে মসজিদে যুবলীগের আহ্বান

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ১১:৫২ পিএম

বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর আহ্বানে আজ ০৬-০৮-২১ শুক্রবার  জুম্মার নামাজের সময় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয়  মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে ইমামদের মাধ্যমে যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ মানুষ বাঁচাতে ও দেশ বাঁচাতে করোনা ভাইরাসের টিকা গ্রহণের প্রয়োজনীয়তা এবং গুরুত্ব সম্পর্কে ধর্মপ্রাণ মুসল্লীদেরকে অবহিত করেন।

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মহিউদ্দিন কাসেমী যুবলীগের এ-কর্মসূচি সম্পর্কে বলেন, "মুসল্লীদেরকে আমরা টিকা গ্রহণ সম্পর্কে অবহিত করেছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জীবন বাঁচাতে, দেশ বাঁচাতে ফ্রি টিকার ব্যবস্থা করেছেন। দেশপ্রেমিক নাগরিক হিসেবে এখন আমাদের ইমানি দায়িত্ব টিকা গ্রহণ করে দেশকে বাঁচানো। এই কথাগুলো প্রিয় মুসল্লীদেরকে আমি অবহিত করেছি।"

যুবলীগের আহ্বানে হাইকোর্ট মাজার  মসজিদের ইমাম আব্দুল কাদের ধর্মপ্রাণ মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, "করোনা ভাইরাসের এই মহাপ্রকোপ থেকে বাঁচতে টিকা গ্রহণের বিকল্প নাই। সরকার বিনামূল্যে টিকা প্রদান করছে। আপনারা আপনার পরিবার বাঁচাতে, দেশ বাঁচাতে অতি সত্ত্বর করোনা ভাইরাসের টিকা গ্রহণ করুন।"

গতকাল (৫ আগস্ট) করোনা ভাইরাস প্রতিরোধে গণ-টিকাদান সম্পর্কে গণ-সচেতনতা সৃষ্টিতে মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, প্যাগোডার ভিক্ষু, গির্জার ফাদারসহ সকল ধর্মীয় নেতৃবৃন্দকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান যুবলীগ। সেই আহ্বানের প্রেক্ষিতে আজ দেশের বিভিন্ন জেলার মসজিদে মসজিদে করোনা ভাইরাস প্রতিরোধে গণটিকাদান কর্মসূচি সম্পর্কে সচেতনতামূলক এ-কর্মসূচি পালিত হয়েছে।


একাত্তর/এসএ

 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৮৮ জন সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত