সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

ভোরে কেন্দ্রে এসেও ফিরতে হচ্ছে টিকা না নিয়ে

আপডেট : ০৮ আগস্ট ২০২১, ১০:০২ পিএম

গণটিকা কার্যক্রমেরদ্বিতীয় দিনে রাজধানীর প্রতিটি কেন্দ্রেই ছিলো উপচেপড়া ভিড়। সকাল ন’টা থেকে টিকাদেওয়া শুরু হলেও, ভোর থেকে কেন্দ্রে আসতে শুরু করেন বহু মানুষ।তবে প্রতিটি কেন্দ্রে হাজারেরবেশি মানুষ টিকা নিতে এলেও, নিতে পারছেন গড়ে সাড়ে তিনশ’ জন। বাকিদের ফিরতে হচ্ছেটিকা না নিয়েই।

গণটিকা কার্যক্রম শুরুসকাল ৯টায়। অথচ রোববার ভোর পাঁচটা থেকেই টিকা কেন্দ্রের সামনে জড়ো হতে থাকেন টিকানিতে ইচ্চুকরা। মতিঝিল টিএনটি উচ্চবিদ্যালয় গেটের দুই পাশে লাইন ধরে দাঁড়িয়ে হাজার খানেক মানুষের অধিকাংশই টিকানিতে এসেছেন সেই ভোরে।

তবে ২৫ বছর হলেই জাতীয়পরিচয়পত্র দেখিয়ে প্রতি কেন্দ্রে সবাই যে টিকা নিতে পারছেন, তা নয়। কারণ প্রতিকেন্দ্র থেকে টিকা নিতে পারছেন সর্বোচ্চ সাড়ে তিনশ’ জন। ফলে ঢাকা দক্ষিণ সিটির৭৫ আর উত্তরের ৫৪ ওয়ার্ডে সব মিলিয়ে টিকা নিতে পারছেন ৪৫ হাজার মানুষ। কিন্তুটিকার জন্য লাইনে দাঁড়িয়েছেন এক লাখেরও বেশি মানুষ।

দীর্ঘ প্রতিক্ষার পরটিকা না পেয়ে যারা ফিরে যাচ্ছেন তারা বলছেন, টিকার সংখ্যা না বাড়ালে সরকারের এমন উদ্যোগপুরোপুরি সফল হবে না। জনপ্রতিনিধিরাও বলছেন,জনগণকে টিকা নিতে উদ্বুদ্ধ করছেন ঠিকই, কিন্তু টিকার সংখ্যা বাড়ানোটা তাদের হাতেনেই। কিন্তু দিন শেষে তো অভিযোগ শুনতে হয় তাদেরকেই।

ঢাকার দুই সিটিকর্পোরেশনসহ সারাদেশে চার হাজার ৬০০টি ইউনিয়ন, এক হাজার ৫৪টি পৌরসভা ও সিটিকর্পোরেশনের ৪৩৩টি ওয়ার্ডে এই টিকাদান কর্মসূচি চালছে। যেখানে দেয়া হচ্ছেঅ্যাস্ট্রাজেনেকা, মডার্না, ফাইজার ও সিনোফার্মের টিকা।



একাত্তর/ এনএ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত