সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

নির্বাচনে অংশ না নেওয়া বিএনপির গণতান্ত্রিক অধিকার: হানিফ

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৫:২৬ পিএম

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, গণতান্ত্রিক পদ্ধতিতে প্রত্যেকটি রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার আছে নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়ার। কোনো রাজনৈতিক দল যদি মনে করে নির্বাচনে অংশ নেবেন না- এটি তাদের গণতান্ত্রিক অধিকারের মধ্যে পড়ে। তবে বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার আর কখনো হবে না।

শনিবার (২ সেপ্টেম্বর) চাঁদপুর স্টেডিয়াম মাঠে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সফর উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

হানিফ আরও বলেন, দেশের সর্বোচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার বিরুদ্ধে রায় দিয়েছে যে এটি আর কখনো কার্যকর হবে না। যারা এখনো দেশের সর্বোচ্চ আদালতের রায়কে অবজ্ঞা করে তাদের মনমতো কোনো সরকার দেখতে চায় তাদের সেই স্বপ্ন পূরণ হবে না।

আরও পড়ুন: নির্বাচন নির্বাচন খেলা আর হবে না: ফখরুল

হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর একটি কথা বলেছেন যে, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না। এ কথাটি কিন্তু ২০০৮ সালে খালেদা জিয়াও বলেছিলেন। খালেদা জিয়া ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন। সেই সময় প্রধানমন্ত্রী হিসেবে একাধিক জনসভায় বলেছিলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না। ভাগ্যের নির্মম পরিহাস, ২০০৮ সালের নির্বাচনে  খালেদা জিয়ার নেতৃত্বে ওই বিএনপিই কিন্তু ৩০টির নিচে আসন পেয়েছিল।'

হানিফ আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম জানেন, আগামী নির্বাচনে বিএনপির জয়লাভ করার কোনো সুযোগ নেই। নির্বাচনের মাধ্যমে জনগণ থেকে আবারও তারা ধিকৃত হবে। কারণ, তারা দেশের জন্য বা জনগণের জন্য এমন কোনো কাজ করেনি যে কারণে জনগণ তাদের ওপর আস্থাশীল হবে। বরং তাদের অতীত কুকর্ম, সন্ত্রাস, দুর্নীতি এবং পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যার কারণেই তারা জনগণ থেকে এতোটাই দূরে সরে গেছে যে তারা আগামী নির্বাচনতো দূরের কথা জীবদ্দশায় আর ক্ষমতায় আসতে পারবে কি-না সন্দেহ আছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য মো. শফিকুর রহমান, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এবং সাবেক সংসদ সদস্য ড. মুহাম্মদ শামছুল হক ভূঁইয়া প্রমুখ।


একাত্তর/এআর

বর্ণচোরা বিএনপির নেতৃত্বে গড়ে ওঠা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করাই আওয়ামী লীগের আগামী দিনের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ নামে যে দলটি প্রতিষ্ঠা লাভ করে পরে সেটি অসাম্প্রদায়িক রূপ লাভ করে আওয়ামী লীগ নামে আত্মপ্রকাশ করে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে আবার। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার ব্যক্তিগত...
তিস্তার পানি ব্যবস্থাপনায় ভারত-বাংলাদেশ যৌথ অংশগ্রহণকে স্বাগত জানিয়েছে কূটনীতিকরা। তারা মনে করেন, দুই দেশের যেমন তিস্তার পানির প্রয়োজন, তেমনি দুই দেশই একে অপরের রাজনীতির গতি-প্রকৃতি সম্পর্কে জানে।
বর্ণচোরা বিএনপির নেতৃত্বে গড়ে ওঠা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করাই আওয়ামী লীগের আগামী দিনের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত