সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

আগামী ১১ নভেম্বর হবে ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৫:৫৯ পিএম

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। এছাড়া, পৌরসভা ও সিরাজগঞ্জ-৬ আসনের উপ নির্বাচনের ফরমও বিক্রি করা হচ্ছে। 

আওয়ামী লীগ বলছে, আগেরবারের বিদ্রোহীদের এবার কোনভাবেই মনোনয়ন দেয়া হবে না। সেই সাথে দলীয় সিদ্ধান্তের বিরোধিতা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

আগামী ১১ নভেম্বর হবে ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এছাড়া ১০টি পৌরসভা ও সিরাজগঞ্জ ৬ আসনের উপনির্বাচন হবে ২ নভেম্বর। এসব নির্বাচনের জন্য শনিবার থেকে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ।

রোববারও ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে ছিলো ইউনিয়ন পরিষদগুলোর মনোনয়ন প্রত্যাশিদের ভীড়। যাদের অনেকেরই অভিযোগ তৃণমূল থেকে মনোনয়ন প্রত্যাশীদের সবার নাম পাঠানোর নির্দেশনা থাকলেও নিজেদের পছন্দমতো নাম কেন্দ্রে পাঠানো হচ্ছে।  

তবে কারো নাম রেজুলেশনে না থাকলেও বিভাগীয় সম্পাদকদের সুপারিশে তারা মনোনয়ন ফরম কিনতে পারবেন।

কেন্দ্রীয় নেতারা বলছেন, এর আগে যারা দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচন করেছেন তাদের আর মনোনয়ন দেয়া হবে না। পরিবারতন্ত্রের বাইরে দলের ত্যাগী নেতাকর্মীদেরই মূল্যায়ন করা হবে।

৬ অক্টোবর পর্যন্ত মনোনয়ন বিক্রি শেষে ৭, ৮ ও ৯ অক্টোবর মনোনয়ন বোর্ডের সভায় নৌকার প্রার্থী চুড়ান্ত করবে আওয়ামী লীগ।



একাত্তর/ এনএ

গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ নামে যে দলটি প্রতিষ্ঠা লাভ করে পরে সেটি অসাম্প্রদায়িক রূপ লাভ করে আওয়ামী লীগ নামে আত্মপ্রকাশ করে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে আবার। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার ব্যক্তিগত...
বিএনপির আন্দোলনকে ভুয়া মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের বলেছেন, এই ভুয়া দলের ভুয়া আন্দোলনে জনগণ নেই, আগেও ছিল না ভবিষ্যতেও থাকবে না। যে আন্দোলনে জনগণ নেই সেই...
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত