সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

দড়ি ধরে মারো টান, সরকার হবে খান খান: মির্জা ফখরুল

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০১:১৫ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সবাই ঐক্যবদ্ধ হয়ে ধাক্কা দিলেই এই সরকারের পতন ঘটানো সম্ভব। 

বুধবার (১৩ অক্টোবর) বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জিআরইউ মিলনায়তনে আয়োজিত সভায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশে এখন চরম দু:সময় চলছে। এই সরকার দেশ শেষ করে দিয়েছে। দেশে কেউ নিরাপদ নয়, প্রতিদিন হত্যা গুম চলছে। 

তিনি বলেন, লড়াই করে মুক্তিযুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছি। দেশের উন্নয়নে এখন ছাত্র-যুবকদের ত্যাগ স্বীকার করতে হবে। 

তিনি আরও বলেন, ই-কমার্সে যারা দুর্নীতি করছে তাদের অনেকের সাথে প্রধানমন্ত্রীর ছবি আছে। ক্ষমতাসীনদের সাথে এই লুটপাটকারীদের নিবিড় সম্পর্ক রয়েছে। স্বয়ং প্রধানমন্ত্রী বলেছেন, যা যা পাও লুট করে খাও। লুণ্ঠন করে আওয়ামী লীগ ব্যাংক খালি করে দিয়েছে। বিনা ভোটের কারণে এরা লুটেরা সরকারে পরিণত হয়েছে। 

আরও পড়ুন: সরকার পতনের দিবাস্বপ্ন বিএনপি’র রঙিন খোয়াবে পরিণত হবে: কাদের

মেট্রো রেল হলে বিএনপি চোখে শর্ষে ফুল দেখবে, এই মন্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি নয় সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগই চোখে কিছু দেখতে পাবে না। এসময় তিনি সরকার পতনের আহবান জানিয়ে বলেন, দড়ি ধরে মারো টান, সরকার হবে খান খান। 

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে কোন চিকিত্সা দেয়া হয়নি বলেই তাকে আবার হাসপাতালে নিতে হয়েছে। তিনি যেসব রোগে আক্রান্ত এ দেশে চিকিত্সা হবে না। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া ছাড়া কোন উপায় নেই। তিনি তো কোন দয়া চাচ্ছেন না। তার অধিকার জামিন। এই ধরনের মামলায় সবাই জামিন পেয়েছেন কিন্তু খালেদা জিয়া জামিন পাচ্ছেন না।  


একাত্তর/এসজে

বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
পুলিশের অনুমতি না পাওয়ায় শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশ স্থগিত করা হয়েছে। তবে পরে সমাবেশটি কবে হতে তা জানানো হয়নি।
আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির সমাবেশ ও মিছিলের কর্মসূচিত স্থগিত করা হয়েছে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, তীব্র গরমের কারণে এই সমাবেশে পেছানো হয়েছে। তবে কবে হবে সে বিষয়ে কিছু...
আগামী ৩০ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে তালিকা প্রকাশ ও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নেতারা।
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত