সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

বাংলাদেশে খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব নয়: ফখরুল

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০৩:১৩ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিভিন্ন শারীরিক জটিলতা রয়েছে। তিনি যেসব রোগে আক্রান্ত এ দেশে সে চিকিৎসা হবে না। খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া ছাড়া কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বুধবার (১৩ অক্টোবর) বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জিআরইউ মিলনায়তনে আয়োজিত সভায় এ মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার চিকিৎসায় গাফলতির অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে কোনো চিকিৎসা দেওয়া হয়নি বলেই তাকে আবার হাসপাতালে নিতে হয়েছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া যেসব রোগে আক্রান্ত এ দেশে সে চিকিৎসা হবে না। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া ছাড়া কোনো উপায় নেই। তিনি তো কোনো দয়া চাচ্ছেন না। জামিন তার অধিকার। এই ধরনের মামলায় সবাই জামিন পেয়েছেন কিন্তু খালেদা জিয়া জামিন পাচ্ছেন না।  

এর আগে মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল ৪টা ৪ মিনিটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আরও পড়ুন: আদালতের ঐতিহাসিক রায়ে কারাগার থেকে বাড়ি ফিরলো ৭০ শিশু

এ প্রসঙ্গে খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, বেশ কিছুদিন ধরেই অসুস্থ বোধ করছেন বিএনপি চেয়ারপারসন। শরীরে তাপমাত্রাও আছে কিছুটা। সেজন্য মেডিকেল টিমের চেকআপের জন্য ম্যাডামকে বিকেল বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। 

এ বছরের ২৭ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এর ছয়দিন পর তিনি শ্বাসকষ্ট অনুভব করলে সিসিইউতে স্থানান্তর করা হয় তাকে। পরে অবস্থার উন্নতি হলে গত ১৯ জুন তাকে বাসায় নিয়ে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।


একাত্তর/আরবিএস  

বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
পুলিশের অনুমতি না পাওয়ায় শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশ স্থগিত করা হয়েছে। তবে পরে সমাবেশটি কবে হতে তা জানানো হয়নি।
আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির সমাবেশ ও মিছিলের কর্মসূচিত স্থগিত করা হয়েছে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, তীব্র গরমের কারণে এই সমাবেশে পেছানো হয়েছে। তবে কবে হবে সে বিষয়ে কিছু...
আগামী ৩০ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে তালিকা প্রকাশ ও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নেতারা।
গরমের তীব্রতা বাড়ায় সারাদেশে বইছে তীব্র থেকে অতি তীব্র তাপদাহ। তাপমাত্রর পারদ উঠেছে ৪২ ডিগ্রির ঘরে। এমননি রাজধানীতেও সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস উঠেছে।
রাজধানীর ডেমরায় প্রাইভেট কারের ধাক্কায় মোঃ দুলাল উদ্দিন (৬০) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে, চালক পলিয়ে গেছে। 
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত