সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

আওয়ামী লীগ দাঙ্গা সৃষ্টির চেষ্টা করেছে: ফখরুল

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০৬:৫৪ পিএম

সাম্প্রতিক সময়ে হিন্দু ধর্মাবলম্বীদের মন্দিরে আওয়ামীলীগ নিজেদের লোক দিয়ে হামলা করে দাঙ্গা সৃষ্টির চেষ্টা করেছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নগরীর এক কমিউনিটি সেন্টারে আয়োজিত চট্টগ্রাম  মহানগর বিএনপির কর্মী সভায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপির হাজার  হাজার নেতৃবৃন্দ মিথ্যা মামলার কারনে ঘরছাড়া। তারেক জিয়ার নেতৃত্বে তরুণদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলতে হবে।

এসময় দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে তিনি বলেন, এ সরকার গণতন্ত্রের কথা বলে কিন্তু নিজেরা গণতন্ত্রের চর্চা করে না। গনতন্ত্রের মোড়কে স্বৈরশাসন কায়েম করেছে। ডিজিটাল আইনে মামলা দিয়ে কারাগারে পাঠাচ্ছে আওয়ামী ফ্যাসিবাদী সরকার।

আরও পড়ুন: কোহলিদের নতুন প্রধান কোচ রাহুল দ্রাবিড়ই

দ্রব্যমুল্যের উর্দ্ধগতি, করোনার সময় লকডাউনে সাধারণ মানুষের অর্থনৈতিক অবস্থা ও পরবর্তী সময় প্রণোদনার টাকা লুটপাটের জন্য ক্ষমতাসীন আওয়ামী সরকারকে দায়ী করেন তিনি।

এছাড়া তিনি বিএনপির নেতাকর্মীদের মাঠে আন্দোলনে নামার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল জানান, ফেসবুকে আন্দোলন করে আওয়ামী ফ্যাসিবাদীদের হঠানো যাবে না।

আয়োজনে নগর বিএনপির সভাপতি ডাঃ শাহদাত হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ নগর ও জেলা নেতৃবৃন্দ।


একাত্তর/টিএ

রাজধানীতে শুক্রবার শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ওই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে এ সমাবেশ।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেই রাজনৈতিকভাবে টালমাটাল অবস্থায় রয়েছে। তারা ব্যর্থ রাজনীতির ধারায় হাঁটায় হোঁচট আর ঝাঁকুনির প্রকোপে পর্যুদস্ত।
উপজেলা নির্বাচনে অংশ নিবে না বলে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আর বিএনপির নেতা-কর্মী কেউ অংশ নিলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।
বিএনপিপন্থী সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি এই সংগঠনের সহসভাপতি ছিলেন।
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত