সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

‘বাতাসে ষড়যন্ত্রের গন্ধ, ছাত্রলীগের অনেক কাজ’

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ০১:৪৪ পিএম

বাতাসে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ছাত্রলীগকে অনেক কাজ করতে হবে।

রোববার (১৭ অক্টোবর) শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষে ল্যাবরোটরি স্কুলে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর সাম্প্রদায়িক রাজনীতি শুরু হয়। এদের শিকড় ডাল-পালা অনেক বেড়ে গেছে। সাম্প্রদায়িক শক্তি বিষধর সাপ। সুযোগ পেলেই ছোবল মারবে। আমাদের অবাক করেছে, আমরা ভাবতেই পারিনি। গত ১২ বছরে এমন কিছু হয়নি, ১৩ বছরে এসে এমন হবে, আমাদের আরে সর্তক থাকার দরকার ছিল।

ওবায়দুল কাদের বলেন, জামাত আর বিএনপি, ভেতরে ভেতরে মধুর পিরিতি, এই বন্ধন কোনো দিনও ছিন্ন হবে না। জামাত ছাড়া বিএনপি অচল, আর জামাতেরও কোনো নির্ভরযোগ্যে ছাতা নাই। অনেক নামে সাম্প্রদায়িক শক্তি, কিন্তু তাদের সবার ঠিকানা একটাই সেটা হলো বিএনপি।

কাদের আরো বলেন, সাম্প্রদায়িক শক্তি তৎপর, তারা বুঝে গেছে ভোটে ও আন্দোলনে শেখ হাসিনাকে হারানো যাবে না। তাই ষড়যন্ত্রের শুরু হয়েছে।

আরও পড়ুন: সরবরাহ ঘাটতির আতঙ্ক দাম বাড়ার মূল কারণ: এফবিসিসিআই

ওবায়দুল বলেন, আগামী বছর পদ্মাসহ চারটি বড় প্রকল্প উদ্বোধন হবে। এটাই বিএনপির গাত্রদাহ। তারা দিনের বেলাতেও অন্ধকার দেখে।

সেতুমন্ত্রী হুশিয়ারি দিয়ে বলেন, দেশের কোথায় অপশক্তিকে মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না। তরুণ সমাজ প্রস্তুত আছে। বিএনপি সাম্প্রদায়িক শক্তির একনম্বর পৃষ্টপোষক। সাম্প্রদায়িক অপকর্মের জনক বিএনপি। ৭৫ -এর পর শেখ হাসিনার মতো কোনো সংখ্যালঘু বান্ধব সরকার আসেনি, যারা এসব করে তাদের কোনো দল নেই, এই অপশক্তিকে ঐক্যবদ্ধভাবে রুখতে হবে।


একাত্তর/আরএ

উপজেলা নির্বাচনে সংসদ সদস্য ও মন্ত্রীদের স্বজনদের সরে দাঁড়ানোর বিষয়ে দলীয় নির্দেশ অমান্য করলেই ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
যুক্তরাষ্ট্রের ২০২৩ সালের মানবাধিকার বিষয়ক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে সরকার শান্তিপূর্ণ সমাবেশ ও সংগঠন করার স্বাধীনতা সীমিত করে দেয়।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
পুলিশের অনুমতি না পাওয়ায় শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশ স্থগিত করা হয়েছে। তবে পরে সমাবেশটি কবে হতে তা জানানো হয়নি।
রাজধানীতে আরেক দফা বাড়লো তাপদাহ। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সহসা এ পরিস্থিতি থেকে মুক্তি মিলবে না। 
ভারতে একটু ঝড়ো বাতাসেই ধসে পড়েছে আট বছর ধরে নির্মাণাধীন থাকা একটি সেতু। ধসে পড়া সেতুর কংক্রিটের নিচে চাপা পড়া থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন অর্ধ-শতাধিক মানুষ।
বিশ্বে জলবায়ু পরিবর্তন-সংক্রান্ত ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে এশিয়া মহাদেশের দেশগুলোতে। এসব দেশে ২০২৩ সালে মানুষ হতাহত ও অর্থনৈতিক ক্ষতির বেশির ভাগই হয়েছে বন্যা ও ঝড়ের কারণে।
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত