সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

হামলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত: বিএনপি

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ০৯:৪৫ পিএম

সনাতন ধর্মবলম্বীদের ওপর হামলার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিয়ে মূল অপরাধীদের আড়াল করা হচ্ছে। 

এমন অভিযোগ করে বিএনপি নেতারা বলছেন, নিজেদের ব্যর্থতা ঢাকতেই আইনশৃংখলা বাহিনী বাদি হয়ে এসব মামলা করছে। তারা বলেন, হামলায় আওয়ামী লীগ নেতা কর্মীরাই জড়িত। 

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে মিলনায়তনে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিষ্ঠানটির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তারা এসব কথা জানান।

সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, পূজামণ্ডপে হামলার ঘটনাকে পূঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছে। 

তিনি বলেন, ‘অশান্তি ঘটালেন আপনারা, আগুন দিলেন আপনারা, মারলেন আপনারা, গুলি করলেন আপনারা এবং নিরীহ মানুষদের হত্যা করে আজকে শান্তি মিছিল বের করছেন। এর চেয়ে লজ্জার বিষয় আর কিছু হতে পারে না। আওয়ামী লীগ এটাই। এটাই আওয়ামী লীগের খাঁটি চরিত্র। এটাই তারা করে এসেছে জন্মের পর থেকে’।

মির্জা ফখরুল আরো বলেন, ‘দুর্ভাগ্য আমাদের, সরকার আমাদের ঘাড়ে চেপে বসে আছে। এমন দমবন্ধ করা শ্বাসরুদ্ধ পরিবেশের বাংলাদেশ আমরা চাইনি। আমরা স্বাধীনতা যুদ্ধ করেছিলাম মুক্ত বাংলাদেশের জন্য’।

আলোচনা সভায় বিএনপির অন্যান্য নেতারা বলেন, নোয়াখালীর চৌমুহনীতে হামলার পর ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছিল বিএনপি নেতা কর্মীরা। 

সোমবার তাদের নামেই মামলা দেয়া হয়েছে। দুই মামলায় জেলা যুবদল সভাপতি মন্জুরুল আজিম সুমনসহ দুশ জনকে আসামী করা হয়েছে। অন্য এলাকাতেও বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে আটক করা হচ্ছে। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান বিএনপির নেতারা।

বিএনপি নেতাদের দাবি, দ্রব্যমুল্য নিয়ন্ত্রনে ব্যর্থতা, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে না পারাসহ দেশে-বিদেশ আস্থাহীনতার সংকট আড়াল করতেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ। 

গেলো এক যুগে ধরে বিএনপি নেতাকর্মীদের গুম খুন ও হামলা মামলা দিয়ে আন্দোলন থেকে দুরে সরানোর চেষ্টা করে লাভ হয়নি। ভবিষ্যতেও হবে না বলে মন্তব্য করেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। 


প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৪ দলের শরিকদের আরও সংগঠিত হবার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, জোটের শরিক দলগুলোকে নিজেদের শক্তিশালী করতে হবে।
অপরাধী যতো প্রভাবশালী হোক না কেন, সরকার তাকে অপরাধী হিসেবেই দেখে। কোনো অপরাধীকে সরকার প্রকেটশন দেয় না। বিচারবিভাগ স্বাধীন, তাই অপরাধকারীকে প্রচলিত আইনে শাস্তি পেতেই হবে।
উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি থেকে বহিষ্কার হয়েছে দুই শতাধিক। তার মধ্যে অনেকেই ভোটে অংশ নিয়েছিলেন। তবে ভোটে অংশ নিয়েও তেমন সুবিধা করতে পারেননি তারা। কারণ তাদের পক্ষে ভোট পড়েছে কম এবং...
ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ছিল তারই ছোটবেলার বন্ধু ও ব্যবসায়িক পার্টনার আক্তারুজ্জামান শাহিন! এই হত্যার পরিকল্পনা করে তা বাস্তবায়নের দায়িত্ব...
বাবা হত্যার বিচার চেয়েছেন নিহত এমপি আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত