সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

কোরআন অবমাননা হয়েছে সরকারের ইন্ধনে: গয়েশ্বর

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০৬:২০ পিএম

সরকারের ইন্ধন ও পৃষ্ঠপোষকতায় কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনা ঘটেছে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার দুপুরে কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনায় ক্ষতিগ্রস্ত নগরীর কাপড়িয়াপট্টি চাঁন্দময়ী রক্ষা কালী মন্দির পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা জানান।

গয়েশ্বর বলেন, সরকার হয় ব্যর্থতা স্বীকার করবে, আর যদি না করে তাহলে বুঝে নিতে হবে সরকার ইন্ধনদাতাদের একজন।

তিনি জানান, ইকবাল ভবঘুরে-উন্মাদ। সে রাস্তায় রাস্তায় ঘোরে। কারা ইকবালকে ইন্ধন দিলো, এমন প্রশ্নের উত্তর জানতে চায় দেশবাসী। আর সরকারকে সেটা জানাতে হবে।

বিএনপি নেতা অভিযোগ করেন, নানুয়ার দিঘির পাড়ের ঘটনার পর সারাদেশে সহিংসতা ছড়িয়ে পড়ে। কুমিল্লায় কিছু অপরিচিত যুবক বাড়িঘর, মন্দিরে হামলা লুটপাট করে। অথচ পুলিশ মামলা দিচ্ছে বিএনপি-জামায়াত নেতাদের।

আরও পড়ুন: সন্দেহ করার বিরল ভাইরাসে আক্রান্ত বিএনপি

গয়েশ্বর বলেন, জামায়াতকে দিনে দেখা যায় না, রাতেও দেখা যায় না, তারা কীভাবে হামলা-ভাঙচুর করতে পারে। হিন্দু-মুসলমানকে পারস্পরিক মুখোমুখি দাঁড় করাতে এটা সরকারের ষড়যন্ত্র। না হয় ইন্ধনদাতাদের কেন সরকার গ্রেপ্তার করছে না?


একাত্তর/আরএ

রাজধানীতে শুক্রবার শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ওই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে এ সমাবেশ।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেই রাজনৈতিকভাবে টালমাটাল অবস্থায় রয়েছে। তারা ব্যর্থ রাজনীতির ধারায় হাঁটায় হোঁচট আর ঝাঁকুনির প্রকোপে পর্যুদস্ত।
উপজেলা নির্বাচনে অংশ নিবে না বলে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আর বিএনপির নেতা-কর্মী কেউ অংশ নিলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।
বিএনপিপন্থী সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি এই সংগঠনের সহসভাপতি ছিলেন।
প্রকৃতি ধ্বংস না করেও যে একটি বড় নগর বা সভ্যতা গড়ে তোলা যায় তার জলজ্যান্ত উদাহরণ ইতালির ভেনিস। একটি শহরের ভেতর দিয়ে শতাব্দীর পর শতাব্দী ধরে বয়ে যাচ্ছে দেড়শ’র বেশি খাল।
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত