সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

‘পীরগঞ্জের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে আছে সরকার’

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০৬:৩০ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, সম্প্রতি রংপুর জেলার পীরগঞ্জে দুষ্কৃতকারীদের হামলায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের পাশে আছে সরকার।

বলেন, যতদিন পর্যন্ত ক্ষতিগ্রস্ত জনগণ ঘুরে দাঁড়াতে না পারবেন, স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসতে না পারবেন ততদিন পর্যন্ত সরকার তাদেরকে সব ধরনের সাহায্য-সহযোগিতা করে যাবে। এছাড়াও, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক পীরগঞ্জের জনগণের খোঁজখবর নিয়ে করণীয় বিষয়ে দিকনির্দেশনা দিচ্ছেন বলেও প্রতিমন্ত্রী উল্লেখ করেন ।

শনিবার রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় ক্ষতিগ্রস্তদের জন্য ঘরবাড়ি নির্মাণ কার্যক্রম পরিদর্শনের সময় এসব কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতীক। 

গত প্রায় ৫০ বছর যাবৎ এদেশের হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মিলেমিশে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। বলেন, পীরগঞ্জে হামলাকারীরা জনগণের শত্রু, দেশের উন্নয়নের শত্রু। ঘৃণ্যতম সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে যারা বিভেদ সৃষ্টি করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে তাদের সাথে কোনো আপস নেই। 

পীরগঞ্জে জঘন্যতম এই কর্মকাণ্ডের সাথে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি। বলেন, কাউকে ছাড় দেয়া হবে না বলে সরকার ইতিমধ্যেই ঘোষণা দিয়েছে।

গত ২১ অক্টোবর বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান পীরগঞ্জের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে ঢেউটিন এবং গৃহ নির্মাণ বাবদ নগদ টাকাও বিতরণ করেন তিনি। এছাড়াও শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেটও বিতরণ করেন। 

একাত্তর/ এনএ
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
উপজেলা নির্বাচনে সংসদ সদস্য ও মন্ত্রীদের স্বজনদের সরে দাঁড়ানোর বিষয়ে দলীয় নির্দেশ অমান্য করলেই ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
যুক্তরাষ্ট্রের ২০২৩ সালের মানবাধিকার বিষয়ক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে সরকার শান্তিপূর্ণ সমাবেশ ও সংগঠন করার স্বাধীনতা সীমিত করে দেয়।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত