সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, মিছিল পণ্ড

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ০৩:৪৫ পিএম

রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষহয়েছে। এ সময় বিএনপির ৫০ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন দলটির মহাসচিবমির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার পর এ সংঘর্ষ হয়।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টার দিকে সাম্প্রদায়িকসহিংসতার বিরুদ্ধে বিএনপি সম্প্রীতি সমাবেশ করে।

সমাবেশ শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে, বেলা সাড়ে ১১টার দিকে নাইটিঙ্গেলমোড়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।

এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া,ইটপাটকেল, ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ার ঘটনা ঘটে। পরে বিএনপির নেতাকর্মীরা বিভিন্নগলিতে অবস্থান নেন।

প্রায় ১৫ মিনিট ধরে সংঘর্ষ চলে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অভিযোগকরেছেন, সমাবেশে আসার আগে তাদের ৫০ জনের বেশি নেতাকর্মীকে আটককরা হয়েছে।

আর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করেবলেন, পুলিশ তাদের নেতা-কর্মীদের সমাবেশে যোগ দিতে বাধা দেয় এবং অনেককে গ্রেপ্তার করে।

মতিঝিল জোনের উপকমিশনার আবদুল আহাদ বলেছেন, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশেবাধা দেয়া হয়নি। মিছিলের অনুমতি ছিল না। তিনি আরো বলেন, বিএনপিই পুলিশের ওপর হামলাচালায়। পরে পুলিশ আত্মরক্ষার্থে তাদের ধাওয়া দেয়।

এর আগে দেশে সাম্প্রতিক সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে শান্তি সমাবেশেযোগ দিতে সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীরা জড়োহতে থাকেন।

সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশেবিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।


 একাত্তর/এআর

দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
উপজেলা নির্বাচনে সংসদ সদস্য ও মন্ত্রীদের স্বজনদের সরে দাঁড়ানোর বিষয়ে দলীয় নির্দেশ অমান্য করলেই ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
যুক্তরাষ্ট্রের ২০২৩ সালের মানবাধিকার বিষয়ক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে সরকার শান্তিপূর্ণ সমাবেশ ও সংগঠন করার স্বাধীনতা সীমিত করে দেয়।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
ঘুষ গ্রহণের অভিযোগে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর এক সহকারীকে গ্রেপ্তার করেছে রাশিয়ার নিরাপত্তা বাহিনী। বুধবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে একটি রুশ আদালত। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত