সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ভোটের মাঠ খালি করতেই সাম্প্রদায়িক হামলা: বিএনপি

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ০৮:৪২ পিএম

জাতীয় নির্বাচনের আগে মাঠ খালি করতেই সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সহিংসতা তৈরি করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বুধবার, নয়াল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মলনে তিনি একথা জানান। ফখরুল আরো অভিযোগ করেন, বিএনপিকে নির্মুলের মাধ্যমে ক্ষমতায় থাকার নীলনকশা বাস্তবায়ন করছে সরকার। 

তিনি দাবি করেন, ভাত ও ভোটের সংকট থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতেই সরকার তার এজেন্সিগুলোকে দিয়ে পরিকল্পিতভাবে সাম্প্রদায়িকতা সহিংসতা তৈরি করে সম্প্রীতি নষ্ট করেছে। 

দেশের বিভিন্ন জায়গায় পূজামণ্ডপে হামলার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের অভিযুক্ত করে যে মামলা হয়েছে তার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, সারাদেশে সাম্প্রদায়িক হামলার ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে মূল অপরাধীদের খুঁজে বের করতে হবে। 

আরও পড়ুন: সাংবাদিক মাসউদুরের বিরুদ্ধে মানহানির মামলায় সিআরইউ'র ক্ষোভ

এছাড়া, আগামী সংসদ নির্বাচনের প্রসঙ্গে টেনে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা নির্বাচন নিয়ে চিন্তাই করছি না। আমরা আগে চাই সরকারের পতন। তারপর নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যেতে হবে। দ্যাটস অল, ফাইনাল’।

সংবাদ সম্মেলন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ঢাকা মহানগর বিএনপির (উত্তর) আহ্বায়ক আমান উল্লাহ আমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

একাত্তর/আরএইচ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৪ দলের শরিকদের আরও সংগঠিত হবার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, জোটের শরিক দলগুলোকে নিজেদের শক্তিশালী করতে হবে।
অপরাধী যতো প্রভাবশালী হোক না কেন, সরকার তাকে অপরাধী হিসেবেই দেখে। কোনো অপরাধীকে সরকার প্রকেটশন দেয় না। বিচারবিভাগ স্বাধীন, তাই অপরাধকারীকে প্রচলিত আইনে শাস্তি পেতেই হবে।
উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি থেকে বহিষ্কার হয়েছে দুই শতাধিক। তার মধ্যে অনেকেই ভোটে অংশ নিয়েছিলেন। তবে ভোটে অংশ নিয়েও তেমন সুবিধা করতে পারেননি তারা। কারণ তাদের পক্ষে ভোট পড়েছে কম এবং...
ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ছিল তারই ছোটবেলার বন্ধু ও ব্যবসায়িক পার্টনার আক্তারুজ্জামান শাহিন! এই হত্যার পরিকল্পনা করে তা বাস্তবায়নের দায়িত্ব...
বাবা হত্যার বিচার চেয়েছেন নিহত এমপি আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত