সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

সাম্প্রদায়িক হামলা নয়, এটা 'ষড়যন্ত্র': আইনমন্ত্রী

আপডেট : ২৯ অক্টোবর ২০২১, ০৬:৪২ পিএম

দুর্গাপূজার সময় দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের ঘর-বাড়ি ও উপাসনালয়ে হামলা-ভাঙচুরের ঘটনাকে 'সাম্প্রদায়িক হিসেবে দেখা ঠিক হবে না', বরং এটা 'ষড়যন্ত্র' বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (২৯ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলে আইনমন্ত্রী। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, আমি বলে দিতে চাই, এই হামলাটাকে কোনো সাম্প্রদায়িক হামলা ধরে নেওয়াটা ঠিক হবে না। কারণ হচ্ছে এটা একটা পরিকল্পিত ষড়যন্ত্র।

এই ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছিল। কিছু জায়গায় এ ঘটনা ঘটেছে। এটি বাংলাদেশের সার্বিক চিত্র নয় বলেও মনে করেন তিনি। 

আইনমন্ত্রী আরও বলেন, সংখ্যালঘুদের জন্য যে কমিশন গঠনের দাবি উঠেছে এটি উচ্চপর্যায়ে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিতে হবে। এটি আমার একার সিদ্ধান্ত না। সেজন্য আমি এ নিয়ে আলাপ-আলোচনা করব না।

এর আগে মন্ত্রী আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়ায় ভারত সরকারের দেওয়া দুটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন।

আরও পড়ুন: ইকবালসহ চারজনকে আরও পাঁচ দিনের রিমান্ডে পেলো সিআইডি

উল্লেখ্য, ১৩ অক্টোবর শারদীয় দুর্গাপূজার মহাঅষ্টমীর দিন ভোরে কুমিল্লা শহরের নানুয়াদিঘির উত্তরপাড়ে দর্পণ সংঘের উদ্যোগে আয়োজিত অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন দেখা যায়। এরপর কোরআন অবমাননার অভিযোগ তুলে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। সেখানে ব্যাপক ভাঙচুর চালানো হয়। পরে ওই ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে শতাধিক মন্দির-মণ্ডপে হামলা চালানো হয়।


একাত্তর/আরবিএস  

আওয়ামী লীগ সরকারের অধীনে দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন করলেও উপজেলা ভোটে অংশ নিচ্ছে বিএনপি ও জামায়াত নেতারা। প্রথম ধাপের ১৫০টি উপজেলা নির্বাচনে বিএনপির অন্তত ৪৫ জন নেতা মনোনয়পত্র জমা দিয়েছেন। তারা...
উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের কেউ হস্তক্ষেপ করলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এবার উপজেলা পরিষদের ভোটও বর্জন করার আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।
ফিলিস্তিনের গাজায় নির্বিচারে মানুষ হত্যার কথা উল্লেখ করে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে জার্মানির নাৎসি একনায়ক অ্যাডলফ হিটলারের সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল...
ভারতের ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত ২৯ জন মাওবাদী নিহত হয়েছে, যাদের মধ্যে মাওবাদীদের শীর্ষ নেতা শঙ্কর রাও ছিলেন। শঙ্কর রাওয়ের মাথার দাম ছিলো ২৫ লাখ রুপি।
সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি দূতাবাস প্রাঙ্গণে হামলার পাল্টা হিসাবে শনিবার রাতে ইসরাইলকে লক্ষ্য করে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে তেহরান। ইসরাইলের ভূখন্ড লক্ষ্য করে কমপক্ষে ৩০০টি ড্রোন ও মিসাইল...
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত