সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাজধানীতে সতর্ক অবস্থানে পুলিশ

আপডেট : ২৯ মার্চ ২০২১, ০১:০২ পিএম

হেফাজতে ইসলামের সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচীর ভেতরেও রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সকাল থেকে নারায়ণগঞ্জে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে হেফাজতের কর্মীরা, তবে রাজধানীতে বড় কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

নিরাপত্তার কারণে রোববার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকায় বিভিন্ন এলাকায় রাস্তায় বাসসহ বিভিন্ন গণপরিবহন চলতে দেখা গেছে। ব্যক্তিগত গাড়ির সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কম।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে গত শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতায় ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সঙ্গে সংঘাতে প্রাণহানির প্রতিবাদে রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের এই কর্মসূচি দেয় হেফাজতে ইসলাম। কওমি মাদ্রাসাভিত্তিক এ সংগঠনের নেতাকর্মীরা সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে এবং রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায়।

হরতালের সকালে রাজধানীতেও কয়েকটি জায়গায় পিকেটিংয়ের চেষ্টা হয়েছে, তবে এখন পর্যন্ত বড় কোনো সংঘাতের খবর আসেনি।


প্রবল ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিদর্শনে যাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 
রাজনৈতিক আন্দোলনের কারণে ব্রিটিশ আমল থেকে এ পর্যন্ত কেউই খালেদা জিয়ার মতো নির্যাতনের শিকার হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র নেতারা। বিএনপি চেয়ারপার্সনকে ধীরে ধীরে হত্যা করা হচ্ছে দাবি করে, এর...
একের পর এক বহিষ্কার করার পরও উপজেলা ভোটের মাঠ থেকে সরানো যাচ্ছে না বিএনপির তৃণমূলের নেতাদের। এ নির্বাচনকে কেন্দ্র করে দলটি এ পর্যন্ত ২১২ নেতাকে বহিষ্কার করলেও কেউ ফিরে আসছেন না। সকলেই নির্বাচন...
সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা ও ভুয়া লোক যাতে মহান এ পেশাকে অসম্মান করতে না পারে সেজন্য সাংবাদিকদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত