সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

হেফাজতের তাণ্ডব বন্ধ না হলে কঠোর অবস্থান: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২৯ মার্চ ২০২১, ০৩:২১ পিএম

হরতালের নামে তাণ্ডব বন্ধের জন্য হেফাজতে ইসলামের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, "যদি তাণ্ডব বন্ধ করা না হয় তাহলে জনগণের জান ও মাল রক্ষার্থে সরকার কঠোর হতে বাধ্য হবে।" রবিবার (২৮ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অন্যদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত দুদিন যাবৎ কতিপয় উচ্ছৃঙ্খল ব্যক্তি ও গোষ্ঠী ধর্মীয় উন্মাদনায় চট্টগ্রামের হাটহাজারীতে এবং ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জে সরকারি সম্পত্তি ধ্বংস করছে। যার মধ্যে উপজেলা পরিষদ, থানা ভবন, সরকারি ভূমি অফিস, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশন, রাজনৈতিক ব্যক্তিবর্গের বাড়িঘর, প্রেসক্লাবসহ জানমালের ক্ষয়ক্ষতি করে যাচ্ছে তারা। এ জাতীয় ক্ষয়ক্ষতিসহ সকল প্রকার উচ্ছৃঙ্খল আচরণ বন্ধ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হচ্ছে। অন্যথায় জনগণের জানমাল ও সম্পদ রক্ষার্থে সরকার কঠোর অবস্থান নেবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকার আরও উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছে যে স্বার্থান্বেষী মহল এতিম ছাত্র ও শিশুদের রাজনৈতিক উদ্দেশ্যে রাস্তায় নামিয়ে সরকারি সম্পত্তিসহ জনগণের সম্পদ ও রাজনৈতিক নেতৃবৃন্দের ঘরবাড়িতে অগ্নিসংযোগসহ নানা ধরনের অপকর্মে নিয়োজিত করায় প্রাণহানির মতো ঘটনা ঘটাচ্ছে। তাছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য গুজব ছড়িয়ে উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে। এসব গুজব রটনাকারীসহ আইন অমান্য করে শান্তিশৃঙ্খলা ভঙ্গ এবং নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

রবিবার (২৮ মার্চ) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, হরতাল ও তাণ্ডবের পেছনে শুধুই কি হেফাজত রয়েছে, নাকি অন্য কোনও সংগঠনও জড়িত রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। হামলার ধরন দেখে মনে হচ্ছে, এর পেছনে অন্য কোনও সংগঠনও জড়িত রয়েছে। যারাই জড়িত থাকুক না কেন, হামলা ও নাশকতায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

সরকারের অপকর্ম বিদেশে যেন প্রকাশ না পায়, সেজন্য বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা কোনো পরাশক্তি, বিদেশি শক্তি নয়; পরোয়া করেন জনগণকে। আর আওয়ামী লীগকে নিয়ন্ত্রণ করে দেশের জনগণ ও সংবিধান। তাই এই সংবিধানের বাইরে আমরা যাবো...
বিএনপির ‘লজ্জা নেই’ মন্তব্য করে বস্ত্রও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ওরা বেহায়া, ওদের লজ্জা নেই। যা বলবেন বুঝে শুনে বলবেন। ইট মারলে পাটকেল খাওয়ার জন্য প্রস্তুত থাকবেন। বাংলাদেশ আওয়ামী...
মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইরানের জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ বিধ্বস্ত হেলিকপ্টারের সব আরোহী নিহত হওয়ার খবরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির...
দক্ষিণখান ও এর আশপাশের এলাকার সবগুলো সড়কে দীর্ঘদিন ধরে চলছে খোঁড়াখুঁড়ি। মাসের পর মাস যায়, কিন্তু সড়ক আর ঠিক হয় না।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত