সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

নওগাঁয় পুলিশের মামলায় বিএনপির ১৪ নেতাকর্মী গ্রেপ্তার

আপডেট : ০১ এপ্রিল ২০২১, ১২:০০ পিএম

নওগাঁয় পুলিশের সঙ্গে সংঘর্ষ, সরকারি কাজে বাধা ও পুলিশকে মারপিট এবং সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগে বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে পৃথক দুটি মামলা করেছে পুলিশ। 

গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) নওগাঁ শহরের কেডির মোড় এলাকায় ঘটে যাওয়া সংঘর্ষের ঘটনায় রাতে নওগাঁ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন। 

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জুয়েল জানান, দুটি মামলায় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪৩ জনের নাম উল্লেখ করে চারশ অজ্ঞাত ব্যক্তিকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়েছে।

image


মামলা দায়েরের পর মঙ্গলবার থেকে আজ বুধবার দুপুর পর্যন্ত দুটি মামলায় পুলিশের অভিযানে নওগাঁ জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাড. এ জেড এম রফিকুল আলমসহ ১৪ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করে বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (৩০ মার্চ) নওগাঁয় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপি নেতাকর্মী ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর চড়াও হয়ে ইটপাটকেল নিক্ষেপ, গাড়ি ও দোকানপাট ভাঙচুর শুরু করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বিএনপির একজন গুলিবিদ্ধসহ অন্তত ৪০-৫০ জন নেতাকর্মী আহত হন। ওই ঘটনায় সাতজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর ঢাকা সফরে যে বার্তা দিয়েছেন, তাতে বিএনপির আশার গুড়ে বালি পড়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। বৃহস্পতিবার  জাতীয় প্রেসক্লাবে এক...
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জন্ম হওয়ার পর থেকে সব সময় বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখতে চেয়েছে ভারত। শুধু ফারাক্কা নয়, সব ধরণের পানি বন্টন নিয়ে গড়িমসি করছে প্রতিবেশী দেশটি।
তৃতীয় দফার উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় দল থেকে এবার ৫২ জনকে বহিষ্কার করেছে বিএনপি।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফারাক্কা দিবস আজও প্রাসঙ্গিক। আন্তর্জাতিক আইন-কানুন ও কনভেনশনের তোয়াক্কা না করে ভারত থেকে বাংলাদেশে প্রবাহিত ৫৪টি অভিন্ন নদীতে একের পর এক বাঁধ...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
কিরগিজস্তানে স্থানীয় সংঘাতের কারণে চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন সেখানকার সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে পড়া বাংলাদেশের প্রায় ১২শ’র বেশি শিক্ষার্থী।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত