সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

হেফাজত নেতা মামুনুল হক গ্রেফতার

আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ১৫:৪৮

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগ। 

পুলিশের তেজগাঁও বিভাগের পুলিশের উপ কমিশনার হরুন অর রশীদ জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

তিনি আরও জানান, ২০২০ সালে মোহাম্মদ পর থানায় দায়ের করা একটি ভাঙচুরের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়েছে। 


গতবছরের নভেম্বরে ঢাকায় এক অনুষ্ঠানে প্রকাশ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে আলোচনায় আসেন মামুনুল হক।

এরপর ভাস্কর্যের নিয়ে নানা আলোচনা-সমালোচনার মধ্যে ডিসেম্বরে কুষ্টিয়া শহরে জাতির পিতার একটি নির্মাণাধীন ভাস্কর্যের ভাঙচুর চালানো হয়।

ভাস্কর্য বিরোধিতা এবং ভাঙচুরের ঘটনায় হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে ঢাকার আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।


এ বছর মার্চে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতায় ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে তাণ্ডব চালায় হেফাজত।

এর মধ্যে সুবর্ণজয়ন্তীর দিনে ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় সংঘাত-নাশকতার ঘটনায় মামুনুল হকসহ ১৭ জনের বিরুদ্ধে মামলাও হয়েছে।

এরপর গত ৩ এপ্রিল সোনারগাঁওয়ের একটি রিসোর্টে এক নারীসহ আটক হয়ে আবারও আলোচনায় আসেন হেফাজতের এই নেতা, যাকে তিনি নিজের দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেছেন।

এরপর থেকে সংগঠনটির বেশ কয়েকজন শীর্ষ পর্যায়ের নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারের পর মামুনুল হককে যেখানে রাখা হয়েছে:




দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
মার্কিন যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে আলাস্কা অঙ্গরাজ্যে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে প্লেনটির দুই আরোহীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলাস্কার সেনাসদস্যরা।
 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
গাজা উপত্যকায় ইসরাইলি হামলা ২০০ দিন পার করলো গত মঙ্গলবার। দীর্ঘ এই সময়ে সেখানে মৃত্যুপুরী তৈরি করার পাশাপাশি ধ্বংসলীলা ছাড়া আর কিছুই অর্জন করতে পারেনি দখলকার ইসরাইল। এই দিনটি উপলক্ষ্যে দেয়া ভাষণে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত