সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ইলিয়াস আলীকে নিয়ে দেওয়া বক্তব্য অস্বীকার মির্জা আব্বাসের

আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ০৩:৪৬ পিএম

ইলিয়াস আলীর নিখোঁজের পেছনে দলের নেতাদের সন্দেহ করে দেওয়া বক্তব্যের ২৪ ঘণ্টা পরেই ইউটার্ন করলেন বিএনপির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য মির্জা আব্বাস। গণমাধ্যমের ওপর দায় দিয়ে তিনি দাবি করেন, গণমাধ্যম তার কথা বুঝতেই পারেনি, বক্তব্য কাট-পেস্ট করা হয়েছে।

রোববার বিকেলে মির্জা আব্বাস তার  শাহজাহানপুরের বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

এদিকে শনিবার (১৭ মার্চ) মির্জা আব্বাস বলেছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর অপহরনের পেছনে সরকার নয়, আছেন দলের কয়েক জন নেতা। তবে সরকারকে অবশ্যই ইলিয়াস আলীকে ফেরত দিতে হবে। 

এদিকে বিএনপি গত ৯ বছর ধরে দাবি করে আসছে, গত ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর মহাখালীর আমতলী থেকে বিএনপির কেন্দ্রীয় নেতা এবং সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী এবং তার ড্রাইভার আনসারকে আওয়ামী লীগ সরকার রাজনৈতিক কারণে অপহরণ করে। 

কিন্তু গেলো শনিবার মির্জা আব্বাসের বক্তব্য নিয়ে বিএনপির ভেতরে তোলপাড় শুরু হয়। এ নিয়ে দলটির নীতি নির্ধারকরা ক্ষুব্ধ মির্জা আব্বাসের ওপর। সম্ভবত এ কারণেই রোববার শাজাহান পুরে নিজ বাসায় সংবাদ সম্মেলন ডেকে শনিবার ভ্যাচুয়াল মাধ্যমে দেওয়া বক্তব্য অস্বীকার করেন এই বিএনপি নেতা। 

তবে মির্জা আব্বাস তার সত্য বক্তব্যটা কী, তিনি এ নিয়ে কোনো ব্যাখ্যা সংবাদ সম্মেলনে দেননি। তিনি কেবল বললেন, আমার বক্তব্যের কাটপিসকে তুলে ধরে সামনের অংশ পেছনের অংশ বাদ দিয়ে, মাঝ থেকে যার যতটুকু প্রয়োজন নিয়ে মনের মাধুরী মিশিয়ে নিজের মতো করে লিখেছেন। এর সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নাই। এ জন্য আমার দল বা আমি কোনো দায়দায়িত্ব বহন করি না। যারা বলছেন, যারা লিখেছেন, তারাই দায়িত্ব বহন করবেন।

ইলিয়াস আলী গুমের ৯ বছর পর বিএনপি নেতার এমন মন্তব্যকে কেন্দ্র করে রাজনৈতিক অঙ্গনে নতুন করে নানা আলোচনা তৈরি হয়েছে।

দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
উপজেলা নির্বাচনে সংসদ সদস্য ও মন্ত্রীদের স্বজনদের সরে দাঁড়ানোর বিষয়ে দলীয় নির্দেশ অমান্য করলেই ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
যুক্তরাষ্ট্রের ২০২৩ সালের মানবাধিকার বিষয়ক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে সরকার শান্তিপূর্ণ সমাবেশ ও সংগঠন করার স্বাধীনতা সীমিত করে দেয়।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
চলমান তাপপ্রবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্কুল-কলেজ খোলা না খোলার বিষয়ে শনিবার নতুন করে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার।
‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত