সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ধর্মীয় উস্কানীমূলক বক্তব্যে নূরের বিরুদ্ধে মামলা

আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ০৩:৪৪ পিএম

ইসলামী মৌলবাদীদের সঙ্গে কণ্ঠে মিলিয়ে সাম্প্রদায়িক উস্কানীমূলক বক্তব্য দেওয়ায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মুসলিমদের ইবাদতের মাস রমজানের প্রথম দিন গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে নূর এমন মন্তব্য করেন।

রোববার রাজধানীর শাহাবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব।

মামলায় উল্লেখ করা হয়, গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে ভিপি নূর ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে বিষোদগার করেন।

নূর তার বক্তব্যে বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারেনা। এদের কোনো ইমান নেই। শুক্রবারে একদিন নামাজ পড়বে আর পাঁচওয়াক্ত নামাজের খবর নেই। আওয়ামী উগ্রবাদীরা আলেম ওলামাদের চরিত্র হনন করে ইত্যাদি।

যে ফেসবুক আইডি থেকে নূর লাইভে এসে এমন বক্তৃতা করেছেন সেই ফেসবুক আইডির উল্লেখ করে মামলায় আরও বলা হয়, নূর আক্রমণাত্মক, মিথ্যা, উস্কানীমূলক, বক্তব্য পোস্ট করায় সারা বাংলাদেশের আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান নেতাকর্মীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত, বিভিন্ন শ্রেণি ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, আইন শৃঙ্খলা অবনতি, বিদ্বেষ, ঘৃণা সৃষ্টি করেছেন। 

শাহাবাগ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মামুন অর রশীদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত হঠাৎ করেই ইসলামী মৌলবাদীদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে অদ্ভুত এক বক্তব্য দেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সমর্থকরা ‘প্রকৃত মুসলমান নয়’ বলে মন্তব্য করেন তিনি। এ সময় তিনি আরও বলেন, প্রকৃত কোনো মুসলিম আওয়ামী লীগ করতে পারে না।

সম্প্রতি হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের রিসোর্ট কাণ্ড সরকারের চাল এবং আওয়ামী লীগ এটা পরিকল্পিতভাবে করছে বলেও মন্তব্য করেন নুর।

image


রাষ্ট্রীয় ক্ষমতায় আসার জন্য বিএনপি এখন হিতাহিত জ্ঞান শূন্য হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সরকারের ব্যর্থতার কারণে দেশে খাদ্যপণ্য আমদানি করতে হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
উপজেলা নির্বাচনে সংসদ সদস্য ও মন্ত্রীদের স্বজনদের সরে দাঁড়ানোর বিষয়ে দলীয় নির্দেশ অমান্য করলেই ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত