সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

সাতদিনের রিমান্ডে মামুনুল হক

আপডেট : ২০ এপ্রিল ২০২১, ১৪:৫২

হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে সাতদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মোহাম্মদপুর থানায় দায়ের হওয়া মারধর, ছিনতাই ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় তার এই রিমান্ড মঞ্জুর করে আদালত। মামুনুলকে আদালতে নেওয়ার সময় পুলিশের পক্ষ থেকে কড়া নিরাপত্তা বলয় তৈরি করা হয়। তাকে এখন গোয়েন্দা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। 

সোমমবার মামলায় তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সাজেদুল আদালতে মামুনুলকে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থ সাতদিনের রিমান্ডের আবেদন করেন। 

রিমান্ড শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর মামুনুলের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রবিবার (১৮ এপ্রিল) মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি। 

মোহাম্মদপুর থানায় ২০২০ সালের ৭ মার্চ জিএম আলমগীর শাহীন নামের একজন মামুমুল হকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলায় অভিযোগ করা হয়, মসজিদ থেকে মামুনুল হকের নির্দেশে তাকে মারধর করে বের করে দেয় হয়েছে এবং তার কাছে থাকা মোবাইল ফোন, সাত হাজার টাকা, দুই শ’ ডলার ও ব্রাক ব্যাংকের ক্রেডিট কার্ড ছিনতাই করা হয়েছে। মামলার বাদি এজাহারে তার ধর্মীয় অনুভূতিতে আঘাত হানারও অভিযোগ করেন। সেই মামলায় কোনদিনই মামুনুল হক আদালতে হাজির হয়ে জামিন নেননি। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা মামুনুল হকের এধরনের আচরনকে ঔদ্ধত্যপুর্ণ বলে মন্তব্য করেন। তবে মামুনুল হকের আইনজীবী আদালতে প্রশ্ন তোলেন এক বছরেও কেন তাকে গ্রেপ্তার করা হয়নি?

ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত