সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

মাহমুদুর রহমান মান্নাকে ভণ্ড ও মিথ্যাবাদী বললেন হাছান মাহমুদ

আপডেট : ২২ এপ্রিল ২০২১, ০৮:২০ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভন্ড ও মিথ্যাবাদীদের পক্ষে যারা বিবৃতি দেয়, তারাও সে পর্যায়ে পড়ে। 

হেফাজতে ইসলামের গ্রেফতারকৃত নেতাদের মুক্তির দাবিতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার দেয়া বিবৃতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিশ্ব ‘ধরিত্রী দিবস’ উপলক্ষে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি আয়োজিত ‘আমাদের পৃথিবী পুনরুদ্ধার: বাংলাদেশ দৃষ্টিকোণ ও ভবিষ্যৎ পথযাত্রা’ শীর্ষক ওয়েবিনারে নিজ বাসভবন থেকে যুক্ত হন হাসান মাহমুদ।

বক্তব্য শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক।

ড. হাছান মাহমুদ বলেন, হেফাজত নেতারা যে নষ্ট এবং ভন্ড সেটি আজ প্রমাণিত। মামুনুলের অনৈতিক, অনৈসলামিক কাণ্ডকে তারা যেভাবে তড়িঘড়ি ইসলামের আলোকে বৈধতার ঘোষণা দিয়েছে, সেটিই তার প্রমাণ।

তিনি বলেন, হেফাজতে ইসলাম সারাদেশে তাণ্ডব চালিয়েছে, নিরীহ মানুষের ঘরবাড়ি-সহায়-সম্পত্তি, যানবাহন জ্বালিয়ে দিয়েছে, ভূমি অফিসে আগুন দিয়ে সাধারণ মানুষের জমির দলিলপত্র পুড়িয়েছে, ফায়ার-রেল-পুলিশ স্টেশনে হামলা চালিয়েছে, মহাসড়কের ওপর দেয়াল তুলে দিয়েছে। এগুলো করে আবার তা অস্বীকার করেছে।

মন্ত্রী বলেন, সূর্য পূর্বদিকে ওঠে তা যেমন সত্য, হেফাজত যে এসব করেছে, সেই দিবালোকের মতো সত্যকেও তারা অস্বীকার করেছে। সুতরাং এই মিথ্যাবাদী, নষ্ট ও ভন্ড নেতৃত্বের পক্ষ নিয়ে যারা বিবৃতি দেয়, তারাও সেই পর্যায়েই পড়ে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গ্রেফতারকৃত হেফাজতে ইসলাম নেতাদের অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানান নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে দেশে যে অরাজকতা, রক্তপাত হয়েছে তার দায় একান্তই সরকার, সরকারি দল এবং তাদের অঙ্গ সংগঠনের বলে বিবৃতিতে দাবি করেছেন মান্না। 

দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
উপজেলা নির্বাচনে সংসদ সদস্য ও মন্ত্রীদের স্বজনদের সরে দাঁড়ানোর বিষয়ে দলীয় নির্দেশ অমান্য করলেই ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
যুক্তরাষ্ট্রের ২০২৩ সালের মানবাধিকার বিষয়ক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে সরকার শান্তিপূর্ণ সমাবেশ ও সংগঠন করার স্বাধীনতা সীমিত করে দেয়।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত