সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

সরকারের প্রশ্রয়ে র‍্যাবের এই ঘটনা: ফখরুল

আপডেট : ২৮ মার্চ ২০২৩, ০৮:০১ পিএম

আইনশৃঙ্খলা বাহিনী সরকারের প্রশ্রয়ে একটার পর একটা হত্যার ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকালে কৃষক দলের ইফতার অনুষ্ঠানে নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিন নামে এক নারীর মৃত্যুর প্রসঙ্গ টেনে এই অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, নওগাঁয়ে একজন সাধারণ মহিলা, যিনি চাকরি করে তার ছেলেকে মানুষ করছেন, তাকে নির্মমভাবে তুলে নিয়ে গিয়ে অত্যাচার করে, নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে। এখন তারা এটাকে অস্বীকার করছে।

তিনি বলেন, র‌্যাবকে স্যাংশন দেওয়ার পরেও যখন ওই কর্মকর্তাদের বিরুদ্ধে এই সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি, তখন তারা আবার প্রশ্রয় পেয়েছে। একটার পর একটা তারা হত্যাযজ্ঞ ঘটিয়ে চলেছে।

উল্লেখ্য, বুধবার সকালে সুলতানা জেসমিন নামের ৪৫ বছর বয়সী ওই নারীকে আটক করে র‌্যাব। তাদের ‘নির্যাতনে’ ওই নারীর মৃত্যু হয়েছে বলে স্বজনরা অভিযোগ করছেন। র‌্যাব বলছে, ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ছিল। সেই অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছিল। সে সময় অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার, যারা নির্বাচিত নয়, জোরপূর্বক ক্ষমতা দখল করে আছে এবং প্রায় এক যুগের উপরে এদেশের মানুষকে তারা গুম-হত্যা-খুন-নির্যাতনের মাধ্যমে দমন করে রেখে একদলীয় শাসন, অর্থাৎ বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছে।

তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের ১৭ জন নেতা-কর্মী-বন্ধু-ভাই তারা রাজপথে প্রতিবাদ করতে গিয়ে প্রাণ দিয়েছেন, জীবন দিয়েছেন। প্রায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা, ৬শ মানুষ গুম হয়ে গেছেন, হাজারো মানুষ হত্যা করা হয়েছে- এই যে একটা দানবীয় শাসন আমাদের ওপরে চেপে বসেছে একে অবিলম্বে সরাতে হবে।

ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে এই আলোচনা ও ইফতার মাহফিল হয়। লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আলোচনা সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, ইফতার অনুষ্ঠান প্রস্তুতি কমিটির অ্যাডভোকেট রহমান আকরাম মিয়া ও দীপু হায়দার খান বক্তব্য দেন।


একাত্তর/এআর

প্রতিবেশী দেশ ভারতে জনগণ যেভাবে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে, সেভাবে বাংলাদেশেও বিএনপি নির্বাচন চায় বলে জানিয়েছেন দলটির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। 
লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে কৃষক আহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
প্রস্তাবিত বাজেটের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কালো টাকা সাদা করার সুযোগ দিয়ে দুর্নীতি ও লুটপাটের পক্ষেই অবস্থান নেয়া হয়েছে।
এই বাজেট লুটেরাদের বাজেট। লুটপাট করতেই বাজেট দেয়া হয়েছে। ২০২৪-২৫ অর্থবছরের বাজেট লুটেরাদের শুধু নয়, গণবিরোধী এবং দেশ বিরোধী বাজেট বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত