সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতিকে স্বাগত জানাল বিএনপি

আপডেট : ২৫ মে ২০২৩, ০৩:৪১ পিএম

নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে মার্কিন নতুন ভিসা নীতির পদক্ষেপকে স্বাগত জানিয়ে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতির পদক্ষেপ আগামী নির্বাচন সুষ্ঠু করতে সহায়ক ভূমিকা রাখবে।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারা। রাজধানীর গুলশানে মার্কিন দূতের বাসভবনে বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত বৈঠক চলে।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের যে উদ্বেগ উৎকণ্ঠা তারই প্রতিফলন ভিসা নীতি। যারাই ভোট চুরির সাথে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত, তাদের জন্যই এটা প্রযোজ্য।

তিনি বলেন, ভোট চুরিকে নির্বাচন বলে না। আমেরিকার এই পদক্ষেপ আগামী নির্বাচনকে সুষ্ঠু করার ক্ষেত্রে সহায়তা করবে। গাজীপুরে গণতান্ত্রিক পরিবেশ নেই।

আরও পড়ুন: সরকার অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চায়: কাদের

আমির খসরু আরও বলেন, যুক্তরাষ্ট্রের এই মেসেজ আওয়ামী লীগ না ভাবলে তাদের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে।


একাত্তর/আরএ

প্রতিবেশী দেশ ভারতে জনগণ যেভাবে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে, সেভাবে বাংলাদেশেও বিএনপি নির্বাচন চায় বলে জানিয়েছেন দলটির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। 
উপজেলা নির্বাচনে দলীয় নির্দেশ অমান্য করে স্বজনকে প্রার্থী করানো মন্ত্রী ও দলীয় এমপির তালিকা তৈরি করেছে আওয়ামী লীগ। অভিযুক্ত মন্ত্রী এবং দলীয় এমপিকে শোকজ করা হতে পারে। সাংগঠনিক শাস্তির পাশাপাশি কেড়ে...
দলের হুঁশিয়ারি উপেক্ষা করে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে আছেন মন্ত্রী-এমপিদের ১৩ জন স্বজন। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে এখন তা নিয়ে চলছে হিসেব-নিকেশ।
উপজেলা নির্বাচনে অংশ নিবে না বলে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আর বিএনপির নেতা-কর্মী কেউ অংশ নিলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত