সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

নিরাপত্তা সঙ্কট নেই, এ নিয়ে রাজনীতি করছে বিএনপি: কাদের

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পিএম

মানুষের নিরাপত্তা নিয়ে কোনো সঙ্কট নেই দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুধু রাজনৈতিক বিরোধিতার জন্যই বিএনপি নিরাপত্তাহীনতার কথা বলছে।

বুধবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবনের সামনে সাধারণ মানুষের মধ্যে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, সারা রাত ধরে ঈদের শপিং চলছে, শপিং করতে গিয়ে কোথাও কোনো বিচ্ছিন্ন ঘটনা ঘটেনি। তারপরও রাজনীতির বিরোধিতার জন্য কথা বলে নিরাপত্তাহীনতা নিয়ে। কারো নিরাপত্তা বিঘ্নিত হয়নি।

রোজায় বিএনপি কোনো গরিব মানুষকে সাহায্য করেনি উল্লেখ করে তিনি বলেন, তারা নিজেরা ইফতার পার্টি করেছে। কিন্তু আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়িয়েছে। বিপদে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য। এ পর্যন্ত রাস্তায় কেউ না খেয়ে পড়ে আছে এমন কোনো নজির শেখ হাসিনার শাসনামলে নেই।

দ্রব্যমূল্য নিয়ে কাদের বলেন, বৈশ্বিক বাজারে তেলের দাম বাড়লে বাংলাদেশেও সমন্বয় করা হচ্ছে। জিনিসপত্রের দামও আস্তে আসে কমে যাচ্ছে। আজ বিএনপি নেতারা বড় বড় কথা বলে, গরিবের জন্য মায়া কান্না করে; তাদের আমলে, জিয়াউর রহমানের সময়ে অভাবের তাড়নায় অনেক নারী রংপুর কোর্টে গিয়ে পতিতাবৃত্তিতে নাম লিখিয়েছিলেন। সে ইতিহাস কি ভুলে যান?’

সম্প্রতি বিএনপির সিনিয়র মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, রাস্তায় এতো ভিক্ষুক আমরা কখনও দেখিনি। দেশে দুর্ভিক্ষের শুধু পদধ্বনি নয়, দুর্ভিক্ষ বিরাজমান। চারদিকে ভিক্ষার আওয়াজ, ভাত চাওয়ার আওয়াজ, চাল চাওয়ার আওয়াজ শোনা যায়।

এ প্রসঙ্গে কাদের বলেন, আজ বাংলাদেশে যারা এমন প্রশ্ন করেন, তাদের লজ্জা করে না? ঈদের সময় ঢাকাসহ বড় বড় শহরে দান খয়রাতের আশায় কিছু মানুষ আসে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। 

পরে সাধারণ মানুষের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করেন ওবায়দুল কাদের।

একাত্তর/এসি
রাজধানীতে শুক্রবার শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ওই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে এ সমাবেশ।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেই রাজনৈতিকভাবে টালমাটাল অবস্থায় রয়েছে। তারা ব্যর্থ রাজনীতির ধারায় হাঁটায় হোঁচট আর ঝাঁকুনির প্রকোপে পর্যুদস্ত।
উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বিএনপির অনেক নেতাকর্মীকে সরকার কারাগারে নিক্ষেপ করে আলো-বাতাস থেকে বঞ্চিত করছে বলে অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তির...
সাভার এক ইন্টারনেট ব্যবসায়ীকে কুপিয়ে আহত করা হয়েছে। ভুক্তভোগীর দাবি, দাবি করা চাঁদা না দেওয়ায় স্থানীয় ‘কিশোর গ্যাংয়ের’ কয়েকজন তাকে কুপিয়েছে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত