সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

সরকার জিয়ার নাম ইতিহাস থেকে মুছে ফেলতে চায়: ফখরুল

আপডেট : ২২ মে ২০২৪, ০২:৩৬ পিএম

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বুধবার নয়াপল্টনে দলের বিএনপির কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, জিয়া অনন্য। অল্পসময়ের রাজনীতিতে গোটা দেশের চেহারা পাল্টে দিয়েছিলেন তিনি। আওয়ামীলীগ আমলের দুর্ভিক্ষ থেকে দেশকে তুলে এনে অর্থনীতির চেহারা বদলে দিয়েছিলেন জিয়া। তার দূরদৃষ্টির কারণে গার্মেন্টস শিল্পের সূচনা হয়েছিল। জনশক্তি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও শিল্পে বিপ্লব ঘটিয়েছিলেন। তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে সম্ভাবনার দেশে পরিণত করেছিলেন।

তিনি আরও বলেন, গভীর চক্রান্ত করে দেশে পরনির্ভরশীল নেতৃত্ব সৃষ্টি করতে জাতীয়তীয়তাবাদী এই নেতাকে হত্যা করা হয়েছিল। বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়ানোর সম্ভাবনাকে নষ্ট করা হয়েছিল। বিশ্ব রাজনীতিতে গুরুরুত্বপূর্ন স্থান দখল করেছিলেন জিয়া।

মির্জা ফখরুল আরও বলেন, আজকের জবরদখলকারী সরকার জিয়ার নাম ইতিহাস থেকে মুছে ফেলতে চায়। জিয়াকে খলনায়ক বানাতে ইতিহাস বিকৃত করা হচ্ছে। জিয়া কখনো বাকশালের ফরম পূরন করেননি, আওয়ামীলীগ এমন মিথ্যাচার করে ইতিহাস মুছে ফেলতে চায়। বরাবরই এরা গণতন্ত্রের কথা বলে গণতন্ত্র ধ্বংস করেছে। মূলত জিয়া গণতন্ত্রের সূচনা করে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার চেষ্টা করেছেন।

 

এআর
বিএনপি ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক করে বাংলাদেশের ক্ষতি করেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সরকারকে ‘দখলদার’ আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্মমহাসিচব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার জোর করে টিকে থাকার জন্য জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব বেচতে শুরু করেছে। বাংলাদেশ ভারত সর্ম্পককে প্রধানমন্ত্রী...
বিএনপি ঈদের দিনেও সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যাচার করতে ছাড়েনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  
দেশবাসীকে নিজ দলের পক্ষ থেকে ঈদুল আজহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। এবারের ঈদে...
নির্মাতা প্রযোজকদের মতে ঢালিউড ইন্ডাস্ট্রি টিকিয়ে রেখেছেন শাকিব খান। এই নায়কের সিনেমা মুক্তি পাওয়া মানেই প্রেক্ষাগৃহে প্রাণ ফিরে আসা।
ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের হামলা শুরুর পর থেকেই আমদানি ও রপ্তানি পণ্য পরিবহনের অন্যতম রুট লোহিত সাগরে মূর্তিমান আতঙ্কের নাম- হুতি। ইরান সমর্থিত ইয়েমেনের এই সশন্ত্র বাহিনীর দাপটে রীতিমতো...
দেশের ঋণখেলাপিদের নামের তালিকা জাতীয় সংসদে প্রকাশের দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য এ কে আজাদ।
রাসেল ভাইপার। দেশজুড়ে এখন এক আতঙ্কের নাম। ছাগলকাণ্ড থেকে শুরু করে বেনজীরনামায় দেশ বুঁদ হয়ে থাকলেও বিষধর এই সাপটির উপস্থিতি দেশজুড়ে বাড়তে থাকায় জনমনে ব্যাপক উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। এর মধ্যে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত