সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপেও মন্ত্রী-এমপিদের ১৬ স্বজন

আপডেট : ২৮ মে ২০২৪, ০৪:৪৬ পিএম

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপেও কেন্দ্রের নির্দেশনা মানেননি মন্ত্রী-এমপিদের স্বজনরা। দলের নির্দেশনা উপেক্ষা করে এই ধাপেও প্রার্থিতা বহাল রেখেছেন মন্ত্রী-এমপিদের ১৬ জন প্রার্থী।

দলীয় নেতারা বলছেন, কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে ভবিষ্যতে নেয়া হবে না, বিষয়টি মোটেও তেমন নয়। দলের সভাপতির নির্দেশনা উপেক্ষা করার খেসারত দিতেই হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যায় থেকে বার বার হুঁশিয়ারি দেয়া সত্ত্বেও উপজেলা নির্বাচনের ভোটের মাঠে আছে মন্ত্রী-এমপিদের স্বজনরা।

গেলো দুই ধাপের মত ৩য় ধাপেও ৯০টি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন মন্ত্রী এমপিদের ১৬ জন স্বজন। এই তালিকায় রয়েছে মন্ত্রী এমপি সাবেক এমপিসহ আওয়ামী লীগ নেতাদের স্ত্রী, ভাই, ছেলে, মেয়ে, জামাতা ও শ্যালক।

এর আগে প্রথম ও দ্বিতীয় দফায় দলীয় নির্দেশ অমান্য করে প্রার্থীতা বজায় রাখার পরও শাস্তিমূলক কোন ব্যবস্থা না নেয়ায় হতাশ তৃণমূলের কর্মীরা। তবে কেন্দ্রীয় নেতারা বলছেন, শাস্তিমূলক ব্যবস্থা নেয়া না হলেও ভবিষ্যতেও নেয়া হবে না বিষয়টি এমন নয়। বরং তাদের দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়টি অপরাধ মূলক নজির হিসেবেই থাকবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, যারা রাজনীতি করছে তাদের জন্য এটা প্রযোজ্য না। রাজনীতি করে না, কিন্তু হঠাৎ করে আমার সন্তানকে সেই এলাকায় নির্বাচনে দাঁড় করাই তাহলে এটা দুঃখজনক।

দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, নেত্রীর নির্দেশ অমান্যকারী তারা পার পেয়ে যাবেন এটা হবে না। কখন হবে সেটা? এবার ৭৩ জন রানিং সংসদ সদস্য কিন্তু মনোনয়ন পাননি। ২৫ জন মন্ত্রী কিন্তু কেবিনেট থেকে ঝরে পড়েছে। এসব ব্যবস্থা কখন কার ওপর আসবে সেসময় তারা উপলব্ধি করতে পারবেন।

তারা বলছেন দলের সভাপতির নির্দেশনা উপেক্ষা করা দুঃখজনক। এর খেসারত দিতেই হবে। কেউ দলের সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থার কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, অবশ্যই আওয়ামী লীগ যথা সময়ে, যারা সিদ্ধান্ত মানেনি। সিদ্ধান্ত না মেনে দলের নেতাকর্মীদের ইচ্ছার বিরুদ্ধে একটি অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনকে যারা প্রশ্নবিদ্ধ করেছেন তাদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গেলো ৮ মে প্রথম ধাপের ভোটের মধ্য দিয়ে উপজেলা পরিষদের নির্বাচন শুরু হয়। ২১ মে অনুষ্ঠিত হয় দ্বিতীয় দফা। এবং কাল ২৯ মে হবে তৃতীয় দফার নির্বাচন। আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে চতুর্থ ও শেষ ধাপের উপজেলা নির্বাচন।

আরবিএস
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
বর্ণচোরা বিএনপির নেতৃত্বে গড়ে ওঠা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করাই আওয়ামী লীগের আগামী দিনের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ নামে যে দলটি প্রতিষ্ঠা লাভ করে পরে সেটি অসাম্প্রদায়িক রূপ লাভ করে আওয়ামী লীগ নামে আত্মপ্রকাশ করে।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম তিনটি গ্রামে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে পড়েছে শতাধিক মানুষ। অনেকেই চিকিৎসার অভাবে মুমূর্ষু অবস্থায় রয়েছেন। স্থানীয়দের দাবি, দ্রুত গ্রামগুলোতে...
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদকের জিজ্ঞাসাবাদের জন্য এদিনও হাজির হননি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। 
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি সদ্য বিদায়ী সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত